কেরানীগঞ্জে অবৈধ ভবনের বিরুদ্ধে রাজউকের অভিযান

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫২, বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কেরানীগঞ্জের মধুসিটি-২ এবং ভাওয়াল গার্ডেন তৎসংলগ্ন এলাকায় নির্মাণাধীন অবৈধ ভবনের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এসময় নির্মাণাধীন ০৭ টি ভবনের আংশিক অপসারণ করা হয় এবং ০৩ টি ভবনের নির্মাণ কাজ বন্ধ করা হয়।

বুধবার (২৭ মার্চ) দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, রাজউকের জোন-৫/২ এর আওতাধীন মধুসিটি-২ এবং ভাওয়াল গার্ডেন তৎসংলগ্ন এলাকায় নকশা ব্যত্যয়-কৃত  নির্মাণাধীন ভবনের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ আওতাধীন এই এলাকায় ভবন নির্মাণ ও হাউজিং কার্যক্রম পরিচালনা করার জন্য রাজউক অনুমোদন গ্ৰহন বাধ্যতামূলক। ইমারত নির্মাণ বিধিমালা লঙ্ঘন করায় নির্মাণাধীন ০৭ টি ভবনের আংশিক অপসারণ করা হয় এবং অনুমোদনহীন ০৩ টি ভবনের  নির্মাণ কাজ বন্ধ করা হয় ।

একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদিত নকশা অনুযায়ী ভবন নির্মাণ করে এবং  ভবনের ব্যত্যয়-কৃত অবৈধ অংশ নিজ দায়িত্বে ভেঙ্গে ফেলবেন মর্মে  ভবন মালিকগণ  থেকে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার-নামা নেওয়া হয়।  অবৈধ সকল ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তাছাড়া নির্মাণাধীন ভবনে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিতকরণ ও নির্মাণ সামগ্রী রাস্তা দখল করে না রাখা জন্য জনসচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাজউক জোন-৫/২ অথরাইজড অফিসার  সাঈদা ইসলাম, প্রধান ইমারত পরিদর্শক সজল মজুমদার, ইমারত পরিদর্শক শুভ সাহা, আমিনুল ইসলাম, রাজু আহামেদ, সাইফুল ইসলাম সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ইসরাইলে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে: ইরান

বিএনপি পথহারা পথিক: ওবায়দুল কাদের

সম্মানী বাড়ছে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা

সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই

খাদ্য নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নিয়েছে সরকার

ইরানে ইসরায়েলি হামলার খবরে বাড়ল তেলের দাম

তেহেরানে বিমান চলাচল বন্ধ

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাসের মৃত্যু

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করা উচিত : প্রধানমন্ত্রী