স্পিকারের সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪০, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

ইউরোপীয় ইউনিয়ন, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে চলেছে। সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দেশগুলোর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করা যেতে পারে।

দ্বাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতে মাহবুব হাসান সালেহ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্পিকারের সংসদ ভবনের নিজ কার্যালয়ে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, ব্যবসা-বাণিজ্য, সংসদীয় মৈত্রী গ্রুপসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এসময় জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউরোপীয় ইউনিয়ন, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করে চলেছে। সংসদীয় মৈত্রী গ্রুপের পারস্পরিক সফর বিনিময়ের মাধ্যমে দেশগুলোর মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি করা যেতে পারে।

বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ বলেন, মালয়েশিয়া ও থাইল্যান্ডের পর বাংলাদেশের সঙ্গে পারস্পরিক সহযোগিতার জন্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বেলজিয়াম, লুক্সেমবার্গ ও ইউরোপীয় ইউনিয়নের অধীনে বাংলাদেশি নার্স, পরিচর্যাকারী, নির্মাণ কর্মী ও প্রকৌশলীদের কাজ দেওয়া হচ্ছে। এসময় তিনি বাংলাদেশের সঙ্গে ক্লাইমেট ডায়লগ শুরু করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

Share This Article


‘রাতেই বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হতে পারে’

‘রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের আইনের আওতায় আনা হবে’

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ