দায় নিতে নারাজ দুই সিটি, তবুও থামছে না ময়লার গাড়ির ধাক্কা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৮, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক:
সম্প্রতি নটর ডেম কলেজের এক ছাত্রসহ দুইজন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নিহত হওয়ার ঘটনার রেশ এখনো কাটেনি। কিন্তু আজ (বৃহস্পতিবার) সকাল ৮টার দিকে আরও সিটি করপোরেশনের একটি ময়লার ট্রাকের ধাক্কায় আরজু বেগম (৬০) নামে এক বৃদ্ধা আহত হয়েছেন। রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের ওই ঘটনায় আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ওই বৃদ্ধা পেশায় একজন পোশাককর্মী। সকাল ৮টার দিকে মোহাম্মদপুরের আল্লাহ করিম মসজিদের সামনে ময়লার গাড়ি তাকে ধাক্কা দেয়।এতে তিনি কোমর ও হাতে আঘাত পান।

এদিকে গাড়িটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্টিকার লাগানো থাকলেও দুর্ঘটনার পর পুলিশ প্রথমে জানায়, গাড়িটি ঢাকা উত্তর সিটির। তবে ঢাকা উত্তর সিটি দাবি করে, গাড়িটি তাদের নয়, এটি দক্ষিণের।

পরবর্তীতে আটক গাড়িচালকের বরাত দিয়ে পুলিশ জানায়, গাড়িটি দক্ষিণ সিটির।তবে ঢাকা দক্ষিণ সিটি কর্তৃপক্ষ স্টিকার থাকলেও গাড়িটি তাদের নয় বলে দাবি করেছে।

মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ জানান, পুলিশ ওই বৃদ্ধাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। ময়লার গাড়ির ওই চালককে আটক করা হয়েছে।

মোহাম্মদপুর থানার এসআই নাজমুল হাসান গণমাধ্যমকে বলেন, আটক গাড়িচালক জানিয়েছেন- গাড়িটি দক্ষিণ সিটির। ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা তাজুল ইসলামও গাড়িটি দক্ষিণ সিটির বলে জানিয়েছেন।

তবে দক্ষিণ সিটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাসের দাবি করেন, ময়লার গাড়িটি তাদের নয়।

গাড়িতে তো ঢাকা দক্ষিণ সিটির স্টিকার লাগানো- এ বিষয়ে আবু নাসের বলেন, কেউ যদি দক্ষিণ সিটির স্টিকার ব্যবহার করে গাড়ি চালায়, তাহলে তো গাড়িটি দক্ষিণ সিটির হয়ে যায় না।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর রাজধানীর পান্থপথ এলাকায় উত্তর সিটির ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান নামে একজন গণমাধ্যমকর্মী মারা যান। এর আগের দিন গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটির গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান প্রাণ হারান।ঘটনার পরই শিক্ষার্থীরা নাঈমের ঘাতক গাড়িচালকের বিচার দাবিতে বিক্ষোভও করেন দক্ষিণ সিটির নগর ভবনের সামনে ও রাজধানীর বিভিন্ন জায়গায়। এ ঘটনায় গাড়িটির চালকসহ জড়িত কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article