এবার নওগাঁর আদালতে মামলা মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৪৭, বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
জাহাঙ্গীর
জাহাঙ্গীর

মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এবার নওগাঁর আদালতে মামলা হয়েছে। 

মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে এবার নওগাঁর আদালতে মামলা হয়েছে। 

 বৃহস্পতিবার (২নভেম্বর) দুপুরে নওগাঁর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন নাহিদ রনি নামের এক যুবক।

মামলাটি আমলে নিয়ে নওগাঁর আমলী আদালত-৫-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ৩০ জানুয়ারির মধ্যে এ ব্যাপারে আদালতে প্রতিবেদন দাখিলে করতে বলা হয়েছে।

জানা গেছে, মামলার বাদী নাহিদ রনি ‘মানবিক বাংলাদেশ সোসাইটি’ নামের একটি সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক। তিনি নওগাঁর বদলগাছী উপজেলার লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা।

বাদীপক্ষের আইনজীবী মোমিনুল ইসলাম স্বপন বলেন, মুক্তিযুদ্ধে শহীদ ও ধর্ষণের শিকার মা-বোনদের সংখ্যা নিয়ে বিবাদী বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে বক্তব্য দিয়েছেন। এ ছাড়া তিনি বঙ্গবন্ধুকে নিয়েও উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। তার এ ধরনের বক্তব্যে দেশে বিশৃঙ্খলার তৈরির আশঙ্কা দেখা দিয়েছে। একজন সচেতন নাগরিক হিসেবে বাদী নৈতিকতার স্থান থেকে মামলাটি করেছেন। আদালতের বিচারক আরজি দেখে সন্তুষ্ট হয়ে মামলাটি আমলে নিয়েছেন।

এর আগে গত ১৯ নভেম্বর একই অভিযোগে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। গত ২৫ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ থেকে জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

২৮ নভেম্বর জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়। পরদিন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

Share This Article


বাবুল আক্তারের মামলার আবেদন খারিজ

জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীর যাবজ্জীবন কারাদণ্ড

জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ

জি কে শামীমের অস্ত্র মামলার রায় রোববার

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে ইসির চিঠি

পিকে হালদারসহ ১৪ জনের বিচার শুরু

জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা: ৪ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল

জাপানি নাগরিক হত্যামামলা; পাঁচ জঙ্গির আপিলের রায় আজ

১১ মামলায় খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি পেছাল

এক সপ্তাহের মধ্যে সেলিম চেয়ারম্যানকে আত্মসমর্পণের নির্দেশ

ডিবি পুলিশের সাত সদস্যের ১২ বছরের কারাদণ্ড

ভরণ-পোষণের জন্য ছেলেদের বিরুদ্ধে বাবার মামলা