দুই দিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

  নিউজ ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৬, বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০

নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর আগেই দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ৭ নভেম্বর টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। এরপর তিনি পবিত্র ফাতেহাপাঠ এবং বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর আগেই বৃহস্পতিবার দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। এরপর তিনি পবিত্র ফাতেহাপাঠ এবং বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন।

এ সফরে নিজ নির্বাচনি এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে বঙ্গবন্ধুকন্যার। 

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা ও উপজেলা আওয়ামী লীগ। সমাধিসৌধ কমপ্লেক্সে পরিষ্কার-পরিচ্ছন্ন ও শোভবর্ধনের কাজ সম্পন্ন হয়েছে। ঘরের মেয়ে শেখ হাসিনার আগমনের খবরে নিজ নির্বাচনি এলাাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় নেতাকর্মীদের মাঝে বইছে আনন্দের বন্যা।প্রিয় নেত্রীকে বরণ করে নিতে এখন অধীর আগ্রহে অপেক্ষা করছেন তারা। আগামী নির্বাচনকে সামনে রেখে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন বলে নেতাকর্মীরা ধারণা করছেন। 

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জের মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রাণ প্রিয় নেত্রী এবং গোপালগঞ্জের গর্বিত সন্তান। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সব প্রস্তুতি শেষ হয়েছে। তার এ সফরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন বলে ধারণা করছি। 

অপরদিকে ওই দিন (৭ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কোটালীপাড়া আওয়ামী লীগ কার্যালয়ে এক কর্মিসভায় বক্তব্য রাখবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ এ কর্মিসভার আয়োজন করেছে। 

নির্বাচনি আচরণবিধি মেনে এবারের এই কর্মিসভাটি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এবারের আগমনটি একটু ব্যতিক্রম। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে এখনো প্রতীক বরাদ্দ হয়নি। প্রতীক বরাদ্দের পরে আমরা নির্বাচন কমিশনের আচরণবিধি মেনে নির্বাচনি প্রচারণা শুরু করব। এই প্রতীক বরাদ্দের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটালীপাড়ায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় যোগ দেবেন। এজন্য কোনো ব্যানার, পোস্টার বা তোরণ নির্মাণ করা হয়নি। আমরা সম্পূর্ণ আচরণবিধি মেনেই এই কর্মিসভাটি করব। এই কর্মিসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার ব্যাপারে যে নির্দেশনা দেবেন আমরা তা মেনে চলব।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ও কোটালীপাড়া উপজেলা সদর এবং এর আশপাশের এলাকায় নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে। 

Share This Article


রমজানের অফিস সময় নির্ধারণ

পুলিশের হাতে মাদক দেখলেই চাকরি থাকবে না: আইজিপি

রোজায় অফিসের সময়সূচি নির্ধারণ

এমআরটি-১ প্রকল্প বাস্তবায়নে পাতাল রেল যুগে পৌঁছাবে দেশ

আজ সংরক্ষিত আসনের এমপিদের শপথ

আরাকান আর্মির হামলায় ৮০ জান্তা সেনা নিহত

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

সংরক্ষিত নারী আসনের এমপিদের গেজেট প্রকাশ

৫ বছরে ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর কর্মপরিকল্পনা, জানালেন প্রতিমন্ত্রী

‘দেশে ১৬ লাখ ৭৯ হাজার মেট্রিক টন খাদ্য মজুদ রয়েছে’

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক বাজারের সঙ্গে ওঠানামা করবে জ্বালানি তেলের দাম