ব্যারিস্টার সুমনকে শোকজ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:০৫, বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০

গত ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। এতে ওই এলাকার প্রধান তিনটি সড়ক বন্ধ হয়ে যায়। 

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে শোকজ করেছেন আদালত। সম্প্রতি এক চিঠিতে তাকে ঘটনার ব্যাখ্যা দিতে নির্দেশ দেন হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল। শোকজের প্রেক্ষিতে আগামীকাল বৃহস্পতিবার সুমন ব্যাখা দেবেন বলে জানা গেছে।


চিঠিতে বলা হয়েছে, গত ২ ডিসেম্বর সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের আসামপাড়া বাজারে এক নির্বাচনী জনসভা করেন ব্যারিস্টার সুমন। এতে ওই এলাকার প্রধান তিনটি সড়ক বন্ধ হয়ে যায়। এমনকি সমাবেশের বিষয়ে পুলিশকে অবহিতও করেননি ব্যারিস্টার সুমন।

সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি-০৬ (খ, গ, ঘ) ভঙ্গ করা হয়েছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে প্রতীয়মান হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আগামী ৭ ডিসেম্বরের মধ্যে তাকে কমিটির কাছে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে ব্যারিস্টার সুমন গণমাধ্যমকে বলেন, আমি দেশের যে কোনো জায়গায় গেলে মানুষ ভালোবেসে ছুটে আসে। সেদিনও তার বিকল্প হয়নি। কিন্তু বুঝতে পারিনি সেখানে এত মানুষ জড়ো হবে। আমি ৭ ডিসেম্বর লিখিত ব্যাখ্যা দেব।

Share This Article


ঢাকা আইনজীবী সমিতিতে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ চলছে

পুলিশের হাতে মাদক দেখলেই চাকরি থাকবে না: আইজিপি

রোজায় অফিসের সময়সূচি নির্ধারণ

সরকারিভাবে বড় ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

গাজায় যুদ্ধবিরতি হলে লোহিত সাগরে হামলা বন্ধের ইঙ্গিত হুথিদেরও

মালিতে সেতু থেকে নদীতে পড়ল বাস, নিহত ৩১

কেন্দ্রে অনিয়ম হলে ভোটগ্রহণ বন্ধ: ইসি আলমগীর

আজ সংরক্ষিত আসনের এমপিদের শপথ

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

লক্ষাধিক টাকার ভারতীয় মদসহ চার যুবক গ্রেপ্তার

সব বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ১৫ শতাংশ ট্যাক্স দিতেই হবে

উপজেলা ভোটের পূর্ণাঙ্গ তফসিল কবে, জানালেন অশোক কুমার