ইমরান খানের বিরুদ্ধে বুশরা বিবির সাবেক স্বামীর মামলা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:৩৫, রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩, ১১ অগ্রহায়ণ ১৪৩০

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে ‘ব্যাভিচার এবং প্রতারণামূলক বিয়ের’ অভিযোগ তুলে মামলা করেছেন বুশরার সাবেক স্বামী খাওয়ার ফরিদ মানেকা।

শনিবার খাওয়ার ফরিদ ইসলামাবাদ ইস্ট সিনিয়র সিভিল জজ কুদরাতুল্লাহর আদালতে পাকিস্তানের দণ্ডবিধির ৩৪, ৪৯৬ এবং ৪৯৬-বি ধারায় ওই মামলা করেন। খবর ডনের।

দুর্নীতির একটি মামলায় সম্প্রতি জামিন পেয়েছেন খাওয়ার ফরিদ। আদালতে এক বিবৃতিতে তিনি দাবি করেন, ইমরান খান তার বৈবাহিক জীবন ধ্বংস করে দিয়েছেন।

পরে আদালত থেকে মামলার বিবরণীতে উল্লেখ করা তিন সাক্ষী ইসতেখাম-ই-পাকিস্তান পার্টির সদস্য আওন চৌধুরি, মুফতি মুহাম্মদ সাঈদ (ইনি ইমরান ও বুশরার বিয়ে পড়িয়েছিলেন), এবং খাওয়ার ফরিদ মানেকার গৃহকর্মী লতিফকে ডেকে পাঠানো এবং আগামী ২৮ নভেম্বর তাদের আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতের কাছে আবেদনে এ ঘটনায় ইমরান ও বুশরার কঠিন শাস্তি দাবি করেছেন খাওয়ার ফরিদ। বলেন, ২০১৪ সালের দিকে বুশরার বোনের মাধ্যমে ইমরান খানকে তার পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, আমার অনুপস্থিতিতে ইমরান খান আমার বাড়িতে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটাতেন। যা ছিল অনৈতিক এবং অপ্রত্যাশিত। এছাড়া ইমরান খান বুশরাকে ফোনও করতেন। বুশরার সঙ্গে ফোনে যোগাযোগ করার জন্য ইমরান খান তাকে আলাদা ফোন নম্বরও দিয়েছিল।

২০১৭ সালের ১৪ নভেম্বর এক প্রকার মনের বিরুদ্ধে গিয়ে বুশরাকে তালাক দেন বলেও দাবি করেন তিনি। কিন্তু বুশরার ইদ্দতকাল পালন না হওয়ার আগেই ২০১৮ সালে ইমরানকে বিয়ে করার বিষয়টি তাকে হতাশ করেছিল। তাদের তিনটি সন্তান রয়েছে।

খাওয়ার ফরিদ আরও দাবি করেন, ২০১৮ সালের ১ জানুয়ারি বুশরা ইমরান খানকে বিয়ে করেন। সে অনুযায়ী বুশরার ইদ্দতকাল পালন শেষ হয়নি এবং নিয়ম অনুযায়ী তাদের বিয়ে অবৈধ।

বিষয়ঃ পাকিস্তান

Share This Article


মিয়ানমারে বাধ্যতামূলক সেনা নিয়োগের ঘোষণায় পালাচ্ছেন যুবকরা

‘কে আমাকে বাবা বলে ডাকবে?’

হাঙ্গেরির অনুমোদন, ন্যাটোতে যোগদানে আর বাধা নেই সুইডেনের!

ইউক্রেনে রুশ আগ্রাসনের ২ বছর আজ

ইসরায়েলে নেতানিয়াহুর বিরুদ্ধে তুমুল বিক্ষোভ

আবারও হুতিদের উপর বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য

নিজ ঘরে হার নিকির, এগিয়ে গেলেন ট্রাম্প

মেয়রকে ইসলামপন্থী বলে বরখাস্ত হলেন ব্রিটিশ এমপি

রোজা উপলক্ষ্যে ১০ হাজার পণ্যের দাম কমেছে আরব আমিরাতে

দুধের অভাবে গাজায় দুই মাসের ফিলিস্তিনি শিশুর মৃত্যু

অস্ট্রেলিয়ায় দাবানলে পুড়ছে বাড়িঘর

ঘোড়া জবাই করে শিশুদের খাদ্য জোগাচ্ছে ফিলিস্তিনিরা