সবাইকে পেছনে ফেলে ইতিহাসের চূড়ায় রোনালদো

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১২, শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩, ১০ অগ্রহায়ণ ১৪৩০

চলতি মৌসুমে ফর্মের তুঙ্গে আছেন আল-নাসর তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। গতকাল শুক্রবার রাতেও সৌদি প্রো লিগের দল আল-আখদাউদের বিপক্ষে করেছেন জোড়া গোল। দলকে জিতিয়েছেন ৩-০ গোলের ব্যবধানে।

জোড়া গোল দিয়ে নতুন ইতিহাস গড়েছেন রোনালদো। এখনো পর্যন্ত স্পোর্টিং সিপি, দুই পর্বে ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও আল-নাসরের হয়ে খেলেছেন পর্তুগালের এই তারকা। সবগুলো ক্লাবের লিগে এখনো পর্যন্ত ৫২৭ গোল করেছেন সিআরসেভেন। ফুটবলের দলবদলে বিশ্বস্ত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিয়াজো রোমানোর তথ্যমতে, ফুটবলের ইতিহাসে লিগে এত গোল করতে পারেননি কোনো ফুটবলারই।

লিগ ক্যারিয়ারে রোনালদো সবচেয়ে বেশি গোল করেছেন রিয়াল মাদ্রিদের হয়ে। স্প্যানিশ এই ক্লাবটির হয়ে ৩১১ গোল আছে সিআর সেভেনের। এছাড়া, ইংলিশ প্রিমিয়ার লিগে দুই মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১০৩ গোল, জুভেন্টাসের হয়ে ৮১ গোল এবং স্পোর্টিং সিপির হয়ে ৩ গোল করেছেন রোনালদো। বাকি গোলগুলো সৌদি প্রো লিগে আল-নাসরের হয়ে করেছেন ৩৮ বছর বয়সী এই ফুটবলার।

গতকাল রোনালদোর দ্বিতীয় গোলটি ছিল নজরকাড়া। দূরপাল্লার শটে করেছেন দৃষ্টিনন্দন এক গোল। চলতি মৌসুমে সৌদি লিগে ১৩ ম্যাচে এটি তার ১৫তম গোল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে এখনো পর্যন্ত তার গোলসংখ্যা ১৮টি। সৌদি প্রো লিগে তার দল আল-নাসর এখন আছে দ্বিতীয় স্থানে। এক পয়েন্ট বেশি নিয়ে প্রতিদ্বন্দ্বী আল-হিলাল আছে সবার ওপরে। 

Share This Article


কোপা ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি

ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে ৪ জন, নেই তারকা খেলোয়াড়

কোপা ফাইনাল: ডি মারিয়ার সঙ্গে শেষদিন হতে পারে মেসিরও

ফাইনাল নিয়ে ‘চাপ’ নেই, শান্ত আছেন মেসি

সাকিব-আফ্রিদিদের ‘এলিট ক্লাবে’ স্টোকস

বিয়ের পিঁড়িতে বসেছেন রিশাদ হোসেন, পাত্রী কে

‘বিশ্বকাপ শেষেই বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল’

সর্বকনিষ্ঠ গোলদাতা ফুটবলার ইয়ামাল

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত, জানাল বিসিসিআই

উরুগুয়েকে হারিয়ে কোপার ফাইনালে কলম্বিয়া

দাপুটে জয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

সিরিজে এগিয়ে যাওয়ার মিশন ভারত ও জিম্বাবুয়ের