কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট বাড়ানোর প্রস্তাব সংসদীয় স্থায়ী কমিটির

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৯, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
সংসদ
সংসদ

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির বৈঠকে দেশের পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে। এ বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করতে একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক আহমদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কক্সবাজারের বিমানবন্দর নিয়ে আলোচনাকালে চিংড়ি হ্যাচারি থেকে এয়ার কার্গোর মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চিংড়ি পোনা সরবরাহের বিষয়টি উত্থাপন করেন কমিটির সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বৃদ্ধির প্রস্তাব করেন।

এছাড়া কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সমুদ্রে সম্প্রসারণের ফলে মহেশখালী অংশে যাতে ভাঙনের সৃষ্টি না হয়, সে বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানান।

বৈঠকে কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করতে সুপারিশ করা হয়। এছাড়া বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে ও এ খাতের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনাকালে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানসমূহ নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের সুপারিশ করা হয়।

 

Share This Article


জাতীয় স্থানীয় সরকার দিবস আজ

মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে খসরু বলেন, ‘কিছু বলার নাই’

বন্ধ করে দেওয়া হবে ৫০০ ইটভাটা: পরিবেশমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে যুদ্ধ করার চেষ্টা করছে মিয়ানমার: র‌্যাব ডিজি

রোজার আগেই আমদানি করা হবে পেঁয়াজ

পুকুরে ধরা পড়ল রুপালি ইলিশ

‘স্বাস্থ্যসেবা সহজলভ্য করতে সরকার নিরন্তর প্রয়াস চালাচ্ছে’

‘পরিবেশবান্ধব ব্লক ইট তৈরিতে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করবে সরকার’

রংপুরে সূর্যমুখীর চাষ বেড়েছে

সরকারের একার পক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা কঠিন, বললেন দীপু মনি

ঢাকা সফরে আসছেন বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক

গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই দেশে উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী