কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট বাড়ানোর প্রস্তাব সংসদীয় স্থায়ী কমিটির

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৯, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
সংসদ
সংসদ

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির বৈঠকে দেশের পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে। এ বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করতে একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক আহমদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কক্সবাজারের বিমানবন্দর নিয়ে আলোচনাকালে চিংড়ি হ্যাচারি থেকে এয়ার কার্গোর মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চিংড়ি পোনা সরবরাহের বিষয়টি উত্থাপন করেন কমিটির সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বৃদ্ধির প্রস্তাব করেন।

এছাড়া কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সমুদ্রে সম্প্রসারণের ফলে মহেশখালী অংশে যাতে ভাঙনের সৃষ্টি না হয়, সে বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানান।

বৈঠকে কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করতে সুপারিশ করা হয়। এছাড়া বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে ও এ খাতের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনাকালে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানসমূহ নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের সুপারিশ করা হয়।

 

Share This Article


রাস্তা বন্ধ না করে আদালতে আসুন

চিকিৎসকদের মফস্বলে যেতে বাধ্য করবেন স্বাস্থ্যমন্ত্রী

রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন কোটা আন্দোলনকারীরা

রাস্তা বন্ধ না করে আদালতে আসুন, শিক্ষার্থীদের স্বরাষ্ট্রমন্ত্রী

ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনা সন্তোষজনক, বৈঠক শেষে শিক্ষক নেতা

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের

সাত দফা দাবিতে শাহবাগে পাল্টা কর্মসূচি দিলো মুক্তিযুদ্ধ মঞ্চ

সংসদে আইন পাস না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা

চীন সফর নিয়ে রবিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

দ্বিপক্ষীয় বাণিজ্যে স্থানীয় মুদ্রার ব্যবহার বাড়াতে সম্মত বাংলাদেশ-চীন

৪ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস

প্রশ্নপত্র ফাঁস: ৩ থেকে ৪শ’ জনকে চাকরি পেতে সহায়তা করেন খলিল