কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট বাড়ানোর প্রস্তাব সংসদীয় স্থায়ী কমিটির

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:০৯, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
সংসদ
সংসদ

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কক্সবাজারের চিংড়ি হ্যাচারি থেকে সারাদেশে চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বাড়ানোর প্রস্তাব করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির বৈঠকে দেশের পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে দ্রুত পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে। এ বিষয়ে কর্মপরিকল্পনা তৈরি করতে একটি সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বৈঠকে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও আশেক উল্লাহ রফিক আহমদ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কক্সবাজারের বিমানবন্দর নিয়ে আলোচনাকালে চিংড়ি হ্যাচারি থেকে এয়ার কার্গোর মাধ্যমে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে চিংড়ি পোনা সরবরাহের বিষয়টি উত্থাপন করেন কমিটির সদস্য আশেক উল্লাহ রফিক। তিনি চিংড়ি পোনা সরবরাহের সুবিধার্থে কক্সবাজার-যশোর রুটে এয়ারক্রাফট সংখ্যা বৃদ্ধির প্রস্তাব করেন।

এছাড়া কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সমুদ্রে সম্প্রসারণের ফলে মহেশখালী অংশে যাতে ভাঙনের সৃষ্টি না হয়, সে বিষয়ে সতর্ক থাকার অনুরোধ জানান।

বৈঠকে কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করতে সুপারিশ করা হয়। এছাড়া বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে পদক্ষেপ গ্রহণের তাগিদ দেওয়া হয়।

বৈঠকে পর্যটনখাতকে শিল্পে পরিণত করতে ও এ খাতের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনাকালে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানসমূহ নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের সুপারিশ করা হয়।

 

Share This Article


থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন

কাতারের কাছে দীর্ঘমেয়াদি জ্বালানি সহায়তা চায় বাংলাদেশ

নারীদের গৃহস্থালি কাজের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ

চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ভোট ৫ জুন

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

পুলিশ শুধু আইনশৃঙ্খলায় নয়, মানবিকতায়ও নজির স্থাপন করেছে

কোন রুটে কত বাড়ছে ট্রেনের ভাড়া

প্রচণ্ড গরমে শিশুরা বেশি কাবু ৫ রোগে

কাতারের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি-সমঝোতা স্বাক্ষর

কেমন থাকবে আজকের আবহাওয়া