বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজ: সম্মাননা পেলেন ৮৫ র‍্যাব সদস্য

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪২, সোমবার, ২০ মার্চ, ২০২৩, ৬ চৈত্র ১৪২৯

পুলিশের বিশেষায়িত বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আভিযানিক কার্যক্রমের বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ র‌্যাব মহাপরিচালক পদক পেয়েছেন ৮৫ সদস্য। চলতি বছর বিশেষ সম্মাননা (সাহসিকতা) ৩৫ জন ও বিশেষ সম্মান (সেবা) পুরস্কার পেয়েছেন ৫০ র‌্যাব সদস্য।

 

সোমবার (২০ মার্চ) দুপুরে রাজধানীর কুর্মিটোলা র‌্যাব সদর দপ্তরের শহীদ লেফটেন্যান্ট কর্নেল আজাদ মেমোরিয়াল হলে আয়োজিত ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‌্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে র‌্যাব মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে সদস্যদের এই পদক তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানে র‌্যাব সদস্যদের আভিযানিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ পদক পরিয়ে দেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। অনুষ্ঠানে র‌্যাব ডিজি শহীদ র‌্যাব সদস্যদের স্মৃতি স্মরণ ও তাদের প্রতি শ্রদ্ধা জানান। শহীদ র‌্যাব সদস্যদের পরিবারের সদস্যদের সঙ্গেও কুশল বিনিময় করেন এই ঊধ্বতন কর্মকর্তা।  
এ বছর প্রথমবারের মতো বীরত্বপূর্ণ কাজের জন্য র‌্যাব মহাপরিচালক পদক পেয়েছে ডগ স্কোয়াডের কুকুর ‘চিতা’। গত ৭ মার্চ রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে র‌্যাবের অন্য সদস্যের পাশাপাশি র‌্যাব ডগ স্কোয়াডের তিনটি টিম সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। উদ্ধার কাজে সৈনিক (ড্রেসার) সজিব মিয়া পরিচালিত কুকুর ‘চিতা’ তিন জন ব্যক্তির মৃতদেহের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। এই বীরত্বপূর্ণ কাজে র‌্যাব মহাপরিচালক বিশেষ সম্মাননা (বীরত্বপূর্ণ) পদকে ভূষিত হয়েছে ‘চিতা’।

বিষয়ঃ র‌্যাব

Share This Article


তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

‘প্রযুক্তিজ্ঞান ছাড়া দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না’

মান পর্যায়ের উপবৃত্তি বিতরণ কার্যক্রম উদ্বোধন

দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

বিএনপি অপশক্তির তোষণ না করলে দেশ আরও এগিয়ে যেতো: পররাষ্ট্রমন্ত্রী

ছাগলকাণ্ডের মতিউরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

মানুষের ভাগ্য বদলানোর জন্য আ.লীগের জন্ম: শেখ হাসিনা

সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান

তিস্তা চুক্তির প্রথম ধাপে বাংলাদেশ-ভারত!

দুর্নীতির মাধ্যমে এভাবে সম্পদ অর্জন করা কখনো সমীচীন নয়

৫ বিষয়ে নতুন র‌্যাব ডিজির নির্দেশনা, শুদ্ধাচার রক্ষায় হুঁশিয়ারি

দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান