বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজ: সম্মাননা পেলেন ৮৫ র‍্যাব সদস্য

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪২, সোমবার, ২০ মার্চ, ২০২৩, ৬ চৈত্র ১৪২৯

পুলিশের বিশেষায়িত বাহিনী র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আভিযানিক কার্যক্রমের বীরত্বপূর্ণ ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ র‌্যাব মহাপরিচালক পদক পেয়েছেন ৮৫ সদস্য। চলতি বছর বিশেষ সম্মাননা (সাহসিকতা) ৩৫ জন ও বিশেষ সম্মান (সেবা) পুরস্কার পেয়েছেন ৫০ র‌্যাব সদস্য।

 

সোমবার (২০ মার্চ) দুপুরে রাজধানীর কুর্মিটোলা র‌্যাব সদর দপ্তরের শহীদ লেফটেন্যান্ট কর্নেল আজাদ মেমোরিয়াল হলে আয়োজিত ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও র‌্যাব মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে র‌্যাব মহাপরিচালকের দরবার অনুষ্ঠানে সদস্যদের এই পদক তুলে দেওয়া হয়।  

অনুষ্ঠানে র‌্যাব সদস্যদের আভিযানিক কার্যক্রমের স্বীকৃতিস্বরূপ পদক পরিয়ে দেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। অনুষ্ঠানে র‌্যাব ডিজি শহীদ র‌্যাব সদস্যদের স্মৃতি স্মরণ ও তাদের প্রতি শ্রদ্ধা জানান। শহীদ র‌্যাব সদস্যদের পরিবারের সদস্যদের সঙ্গেও কুশল বিনিময় করেন এই ঊধ্বতন কর্মকর্তা।  
এ বছর প্রথমবারের মতো বীরত্বপূর্ণ কাজের জন্য র‌্যাব মহাপরিচালক পদক পেয়েছে ডগ স্কোয়াডের কুকুর ‘চিতা’। গত ৭ মার্চ রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় উদ্ধার কার্যক্রমে র‌্যাবের অন্য সদস্যের পাশাপাশি র‌্যাব ডগ স্কোয়াডের তিনটি টিম সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। উদ্ধার কাজে সৈনিক (ড্রেসার) সজিব মিয়া পরিচালিত কুকুর ‘চিতা’ তিন জন ব্যক্তির মৃতদেহের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। এই বীরত্বপূর্ণ কাজে র‌্যাব মহাপরিচালক বিশেষ সম্মাননা (বীরত্বপূর্ণ) পদকে ভূষিত হয়েছে ‘চিতা’।

বিষয়ঃ র‌্যাব

Share This Article


‘রাতেই বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হতে পারে’

‘রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের আইনের আওতায় আনা হবে’

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ