ঢাকায় রাজস্ব সম্মেলন, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৩, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

`সম্মেলনে আয়কর, কাস্টমস ও ভ্যাটবিষয়ক সেবার বিষয়ে সাধারণ জনগণকে বাস্তবিক ধারণা দিতে স্টল স্থাপন করা হবে'

ঢাকায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি রাজস্ব সম্মেলন আয়োজন করবে বলে জানিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। সম্মেলন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে সেগুনবাগিচায় এনবিআরের প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজস্ব সম্মেলন-২৩ ও নবনির্মিত রাজস্ব ভবন উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

তিনি বলেন, রোববার (৫ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাজস্ব সম্মেলন ২০২৩ উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া ঢাকার আগারগাঁওয়ে ২ একর জমিতে নির্মিত ১২ তলাবিশিষ্ট নতুন আধুনিক রাজস্ব ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

মুমিন জানান, সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ‘আয়কর ব্যবস্থার ক্রমবিকাশ ও বাংলাদেশের অগ্রযাত্রায় আয়করের ভূমিকা’ এবং ‘আয়কর ব্যবস্থার আধুনিকায়ন ও ভবিষ্যৎ পরিকল্পনা’বিষয়ক আয়কর সেমিনার অনুষ্ঠিত হবে। এ ছাড়া এদিন দুপুর ২টায় ‘জাতীয় উন্নয়নে ভ্যাটের ভূমিকা: বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক ভ্যাটবিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে।

রাজস্ব সম্মেলন এবং সেমিনারে সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন জানিয়ে তিনি আরও বলেন, সম্মেলনে আয়কর, কাস্টমস ও ভ্যাটবিষয়ক সেবার বিষয়ে সাধারণ জনগণকে বাস্তবিক ধারণা দিতে স্টল স্থাপন করা হবে।

এনবিআর চেয়ারম্যান বলেন, সম্মেলনে একই সঙ্গে অস্থায়ীভাবে রাজস্ব মিউজিয়াম স্থাপন করা হবে। এতে ভ্যাট, আয়কর, ও কাস্টমস বিভাগের ঐতিহাসিক দলিল, গেজেট ও ঐতিহাসিক বস্তু জনসাধারণের প্রদর্শনের জন্য উন্মুক্ত থাকবে।

এ ছাড়া সংবাদ সম্মেলনের শুরুতে এনবিআর চেয়ারম্যানকে আইএমএফ নিয়ে প্রশ্ন করা হয়। তবে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।
 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


‘রাতেই বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হতে পারে’

‘রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের আইনের আওতায় আনা হবে’

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ