সুষ্ঠু নির্বাচন উপহার দিতে ডিসিদের প্রস্তুত থাকার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪৬, বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩, ১২ মাঘ ১৪২৯

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে ডিসিদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, আমরা বলেছি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, যেটা দেশবাসী চাচ্ছে, সারা বিশ্বও সেভাবে তাকিয়ে আছে। একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য আপনাদের (ডিসি) ভূমিকাই মুখ্য হবে।

 

বৃহম্পতিবার (২৬ জানুয়ারি) জেলা প্রশাসন সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, অবাধ নির্বাচনে ডিসিদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ আছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তাদের অভিজ্ঞতা রয়েছে। সেই আলোকে তারা একটি সুন্দর নির্বাচন উপহার দতে নির্বাচন কমিশনকে সহযোগিতা করতে পারবে। সেজন্য আপনারা তৈরি থাকুন, যাতে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারেন।

নিরাপত্তা বাহিনী এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের দেশপ্রেম, অভিজ্ঞতা, দক্ষতা আছে। তারা এখন পরিপূর্ণ।

এদিকে, ডিসিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিকে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে হবে। এজন্য যা যা করা প্রয়োজন তা করার জন্য ডিসিদের মানসিকভাবে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও জানান, ডিসি এবং এসপিদের মধ্যে সমন্বয়হীনতার কোনও অভিযোগ নাই। এই মিটিংয়ে এ ধরনের কোনও অভিযোগ কেউ করেনি। ‘ডিসিরা পুলিশ প্রতিবেদন দেখতে চেয়েছেন’ এমন বক্তব্য সঠিক নয় বলেও জানান তিনি।

Share This Article