‘প্রেম যমুনার ঘাটে’ নেই প্রেম, আছে গোবর

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৫, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
গোবর
গোবর

অবহেলায় নষ্ট হচ্ছে বগুড়ার সারিয়াকান্দির ‘প্রেম যমুনার ঘাট’। এখানে গোবরের ঘুঁটে শুকানো, ধান সিদ্ধ আর জ্বালানি স্তূপ করে রাখায় হারাচ্ছে সৌন্দর্য। আর পরিবেশ দূষিত হওয়ায় পর্যটকরাও মুখ ফিরিয়ে নিচ্ছেন।

সারিয়াকান্দিতে বিভিন্ন সময় নদী শাসনের জন্য বিভিন্ন স্পার ও হার্ড পয়েন্ট তৈরি করা হয়। এগুলোর মধ্যে দীঘলকান্দি হার্ডপয়েন্টটি সিঁড়ি করে নির্মাণ করায় দৃষ্টিনন্দন হয়ে ওঠে। দৃষ্টিনন্দন হওয়ায় এখানে শত শত পর্যটকের আগমন হয়। বর্ষাকালে পর্যটকের সংখ্যা আরো বেড়ে যায়। তাই স্থানীয়রা তরুণ-তরুণীদের পছন্দের এ স্পটটির নামকরণ করেন ‘প্রেম যমুনার ঘাট’।

স্থানীয় অটোভ্যান চালক ইয়াছিন আলী বলেন, প্রেম যমুনার ঘাট আগে অনেক পরিপাটি ছিল। তখন অনেক মানুষ আমার অটোভ্যানে করে স্পটটি দেখার জন্য আসতেন। এখন আর আগের মতো লোকজন আসেন না। ফলে রোজগারও আগের মতো হচ্ছে না।

স্থানীয় বাসিন্দা সালমা বেগম বলেন, বহুদিন আগে ফায়ার সার্ভিস এসে একবার এ জায়গা পরিষ্কার করে দিয়ে গেছে। দু-এক দিন পর আবার লোকজন ঘুঁটে শুকাতে দিয়ে পরিবশ নষ্ট করে ফেলেছে।

সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাফি মণ্ডল বলেন, স্থানীয় বাসিন্দারা স্পটটির সৌন্দর্য সম্পর্কে খুবই অসচেতন। এর আগেও কয়েকবার স্পটটি পরিষ্কার করা হয়েছে। বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে কথা বলব।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রেজাউল করিম বলেন, স্পটটি সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


নোয়াখালীর পুকুরে মিলল ইলিশ

সালথায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে পেঁয়াজের আবাদ

নেত্রকোণায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

ফেসবুকে পরিচয়, বিয়ে করতে এসে ধরা দুই সমকামী কিশোরী

পিরোজপুরে নৌকার এজেন্টকে কুপিয়ে যখম

‘বলার অনেক কিছু ছিল’ লিখে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

অনাবাদি পাহাড় এখন আয়ের উৎস, মিশ্র ফলের আবাদে বদলে গেছে ভাগ্য

সরকারি গাছ কাটতে বাধা দেয়ায় হাত-পা বেঁধে সাংবাদিক নির্যাতন

কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল, আসন প্রতি লড়বেন ৪২ জন

তেহরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের হাফেজ বশির

ডেমরা ও ওয়ারীতে ১৪ ছিনতাইকারী আটক