‘প্রেম যমুনার ঘাটে’ নেই প্রেম, আছে গোবর

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৫, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
গোবর
গোবর

অবহেলায় নষ্ট হচ্ছে বগুড়ার সারিয়াকান্দির ‘প্রেম যমুনার ঘাট’। এখানে গোবরের ঘুঁটে শুকানো, ধান সিদ্ধ আর জ্বালানি স্তূপ করে রাখায় হারাচ্ছে সৌন্দর্য। আর পরিবেশ দূষিত হওয়ায় পর্যটকরাও মুখ ফিরিয়ে নিচ্ছেন।

সারিয়াকান্দিতে বিভিন্ন সময় নদী শাসনের জন্য বিভিন্ন স্পার ও হার্ড পয়েন্ট তৈরি করা হয়। এগুলোর মধ্যে দীঘলকান্দি হার্ডপয়েন্টটি সিঁড়ি করে নির্মাণ করায় দৃষ্টিনন্দন হয়ে ওঠে। দৃষ্টিনন্দন হওয়ায় এখানে শত শত পর্যটকের আগমন হয়। বর্ষাকালে পর্যটকের সংখ্যা আরো বেড়ে যায়। তাই স্থানীয়রা তরুণ-তরুণীদের পছন্দের এ স্পটটির নামকরণ করেন ‘প্রেম যমুনার ঘাট’।

স্থানীয় অটোভ্যান চালক ইয়াছিন আলী বলেন, প্রেম যমুনার ঘাট আগে অনেক পরিপাটি ছিল। তখন অনেক মানুষ আমার অটোভ্যানে করে স্পটটি দেখার জন্য আসতেন। এখন আর আগের মতো লোকজন আসেন না। ফলে রোজগারও আগের মতো হচ্ছে না।

স্থানীয় বাসিন্দা সালমা বেগম বলেন, বহুদিন আগে ফায়ার সার্ভিস এসে একবার এ জায়গা পরিষ্কার করে দিয়ে গেছে। দু-এক দিন পর আবার লোকজন ঘুঁটে শুকাতে দিয়ে পরিবশ নষ্ট করে ফেলেছে।

সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাফি মণ্ডল বলেন, স্থানীয় বাসিন্দারা স্পটটির সৌন্দর্য সম্পর্কে খুবই অসচেতন। এর আগেও কয়েকবার স্পটটি পরিষ্কার করা হয়েছে। বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে কথা বলব।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রেজাউল করিম বলেন, স্পটটি সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি

চুয়াডাঙ্গায় তীব্র তাপদাহ: হিট এলার্ট জারি

ধান শুকানো নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ, আহত অর্ধশত

জ্যান্ত কই গলায় ঢুকে কৃষকের মৃত্যু

ফরিদপুরে দুর্ঘটনায় নিহতদের ৪ জন একই পরিবারের

স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় ফেরার পথে শেষ পুরো পরিবার

গ্রাহকের আড়াই কোটি টাকা নিয়ে ব্যাংক ব্যবস্থাপক উধাও

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল