ভোটে হেরে প্রিসাইডিং অফিসারের ওপর হামলা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৫৫, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮
প্রিসাইডিং কর্মকর্তা মো. কামাল উদ্দিন
প্রিসাইডিং কর্মকর্তা মো. কামাল উদ্দিন

কিশোরগঞ্জ প্রতিনিধি:
ভৈরবের গজারিয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. ফরিদ উদ্দিন খান নৌকা মার্কা প্রতীক নিয়ে ভোটে পরাজিত হন। এ কারণে প্রিসাইডিং অফিসারের ওপর হামলার অভিযোগ পাওয়া যায়।

রোববার ভৈরবের সাত ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর নির্বাচনি সরঞ্জাম নিয়ে গজারিয়ার ইউনিয়নের মানিকদী পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে উপজেলায় ফিরে আসার পথে সড়কে গাছ ফেলে তাদের পথরুদ্ধ করে। পরে প্রিসাইডিং কর্মকর্তা মো. কামাল উদ্দিনকে উদ্ধার করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে বিজিবিসহ স্টাইকিং ফোর্স ও পুলিশ ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। এর পর তাদের উদ্ধার করে উপজেলায় নিয়ে আসেন।

মানিকদী পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা মো. কামাল উদ্দিন অভিযোগ করে জানান, নির্বাচনে ভোটে হেরে নৌকার প্রার্থী ভোট গণনা শেষে যখন ফল প্রকাশ করে, তখনই বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে গোলযোগ সৃষ্টি করে ফল ঘোষণায় বাধা দেওয়া হয়। পরে ফল যখন তার বিপক্ষে যায় তখনই তার সমর্থকরা প্রিসাইডিং কর্মকর্তাসহ সব কর্মকর্তার ওপর দেশি অস্ত্রসহ লাঠিসোটা দিয়ে হামলা চালায়।

এ সময় তাদের কাছ থেকে ফল সিট ছিনিয়ে নেওয়ার জন্য তাদের আসার পথে বিভিন্ন সড়কে গাছের গোড়া ফেলে পথ বন্ধ করে রাখে। এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা এসে পাঁচ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তাদের উদ্ধার করে নিয়ে আসেন। পরাজিত প্রার্থীর হামলায় আহত হন সহকারি প্রিসাইডিং কর্মকর্তা সুমন খান ও মিজানুর রহমান। পরবর্তী উপজেলা এসে নির্বাচনি সরঞ্জামসহ ফল সিট নির্বাচন কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

‘মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়া’

উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা

এবার ইসরাইলে হামলা হিজবুল্লাহর, আহত ১৩

পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা

নির্বাচনের পর প্রথম ঢাকায় আসছে মার্কিন প্রতিনিধিদল

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন সংগীতশিল্পী পাগল হাসান

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩

তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগী

ঢাকায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

আইএমএফের ঋণ: তৃতীয় কিস্তির জন্য ৯ শর্ত পূরণ বাংলাদেশের!