লঞ্চে অগ্নিকাণ্ড, ক্ষতিপূরণ প্রদানের রিট শুনানি আগামীকাল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০৭, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮

এমভি অভিযান ১০-এ স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে ৫০ লাখ ও গুরুতর আহতদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি আগামীকাল মঙ্গলবার ধার্য করেছেন আদালত। 

আজ সোমবার (২৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

এর আগে গতকাল (২৬ ডিসেম্বর) হাইকোর্টে রিট আবেদনটি করা হয়। একই সঙ্গে রিটে ওই লঞ্চের অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনাও চাওয়া হয়।

রিট আবেদনে নৌপরিবহণ মন্ত্রণালয় সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এবং এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখকে বিবাদী করা হয়। রুল জারির পাশাপাশি ক্ষতিগ্রস্তদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ দিতেও রিটে আরজি জানানো হয়।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে এমভি অভিযান-১০ সদরঘাট থেকে ছেড়ে যায়। চাঁদপুর ও বরিশাল টার্মিনালে লঞ্চটি থামে এবং যাত্রী ওঠানামা করেন। ঝালকাঠির সুগন্ধা নদীতে পৌঁছলে রাত ৩টার দিকে এতে আগুন ধরে যায়।

এ ঘটনায় লঞ্চ মালিক হামজালাল শেখের বিরুদ্ধে মামলা হয়েছে। এতে আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার পর রাজধানী ঢাকার অদূরে কেরানীগঞ্জ থেকে এক আত্মীয়ের বাসা থেকে হামজালালকে গ্রেফতার করেছে র‌্যাব।

Share This Article


পদে থাকতে বাধা নেই পররাষ্ট্রমন্ত্রীর, হাইকোর্টে রিট খারিজ

সারাদেশের আদালতে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ সুপ্রিম কোর্টের

বুয়েট শিক্ষার্থী সানি হত্যা মামলার প্রতিবেদন ১৫ ডিসেম্বর

ইউপি নির্বাচনেও প্রার্থীদের হলফনামা দিতে হবে: হাইকোর্ট

জি এম কাদেরের ওপর নিষেধাজ্ঞা বহাল, আবেদন খারিজ

বুয়েট শিক্ষার্থী ফারদিনের বান্ধবী কারাগারে

দুদকের মামলায় চীনা নাগরিকসহ ৬ জনের কারাদণ্ড

রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন ১ জানুয়ারি

আদালতে সাক্ষ্য দিয়েছেন সজীব ওয়াজেদ জয়

আদালতে সাক্ষ্য দিলেন প্রধানমন্ত্রীপুত্র জয়

রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার

বাড়ির মালিককে হত্যার দায়ে ভাড়াটিয়ার যাবজ্জীবন