লঞ্চে অগ্নিকাণ্ড, ক্ষতিপূরণ প্রদানের রিট শুনানি আগামীকাল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০৭, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮

এমভি অভিযান ১০-এ স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে ৫০ লাখ ও গুরুতর আহতদের পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি আগামীকাল মঙ্গলবার ধার্য করেছেন আদালত। 

আজ সোমবার (২৭ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

এর আগে গতকাল (২৬ ডিসেম্বর) হাইকোর্টে রিট আবেদনটি করা হয়। একই সঙ্গে রিটে ওই লঞ্চের অগ্নিকাণ্ডের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনাও চাওয়া হয়।

রিট আবেদনে নৌপরিবহণ মন্ত্রণালয় সচিব, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এবং এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখকে বিবাদী করা হয়। রুল জারির পাশাপাশি ক্ষতিগ্রস্তদের অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ দিতেও রিটে আরজি জানানো হয়।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে এমভি অভিযান-১০ সদরঘাট থেকে ছেড়ে যায়। চাঁদপুর ও বরিশাল টার্মিনালে লঞ্চটি থামে এবং যাত্রী ওঠানামা করেন। ঝালকাঠির সুগন্ধা নদীতে পৌঁছলে রাত ৩টার দিকে এতে আগুন ধরে যায়।

এ ঘটনায় লঞ্চ মালিক হামজালাল শেখের বিরুদ্ধে মামলা হয়েছে। এতে আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার পর রাজধানী ঢাকার অদূরে কেরানীগঞ্জ থেকে এক আত্মীয়ের বাসা থেকে হামজালালকে গ্রেফতার করেছে র‌্যাব।

Share This Article