ব্রিটিশ রানির প্রাসাদ থেকে সশস্ত্র তরুণ গ্রেফতার

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫৩, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ১২ পৌষ ১৪২৮

নিরাপত্তার বজ্র আঁটুনির মধ্যেই ছিল ফস্কা গেরো। রোববার বড়দিনে লন্ডনের উইনসর প্রাসাদের নিরাপত্তা বলয় ভেদ করে চত্বরে ঢুকে পড়েছিল উনিশ বছরের সশস্ত্র এক তরুণ।

পুলিশ পরে প্রাসাদ চত্বর থেকেই তরুণকে গ্রেফতার করেছে। বড়দিনে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ওই প্রাসাদে উৎসব উদযাপন করছেন যুবরাজ চার্লস, তার স্ত্রী ক্যামেলিয়া এবং রাজপরিবারের আরও কয়েকজন সদস্য। তারা সবাই সুরক্ষিত রয়েছেন। খবর এবিসির।

করোনার কারণে ৯৫ বছর বয়সি রানি এ বছর বাতিল করেছেন বড়দিনের রাজকীয় উৎসব। বর্ষ-বদলের সময়টা দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের উইনসর প্রাসাদেই কাটাচ্ছেন।

টেমস ভ্যালি ও মেট্রোপলিটান পুলিশের কর্মকর্তারা জানান, তরুণকে জেরা করে তারা জেনেছেন যে, তিনি সাউদাম্পটনের বাসিন্দা। তার পরিচয় জানানো হয়েছে রাজপরিবারকে।

টেমস ভ্যালি পুলিশের সুপারিন্টেনডেন্ট রেবেকা মিয়াজ জানান, ওই তরুণ আপাতত পুলিশের হেফাজতে রয়েছেন। তার বিরুদ্ধে অভিযোগ, নিরাপত্তাব্যবস্থা লঙ্ঘন করে সংরক্ষিত এলাকায় ঢুকে পড়া এবং ‘প্রাণঘাতী অস্ত্র’ সঙ্গে রাখার।

রেবেকা বলেন, আমরা নিশ্চিত করে বলতে পারি— ছেলেটি মাটিতে পা রাখার মুহূর্তেই সতর্কতা-ব্যবস্থাপনা সজাগ হয়ে গিয়েছিল। সে আর কোনো ভবনে ঢুকতে পারেনি।

ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি করা হয়েছে, তীর-ধনুকের মতো কিছু একটা নিয়ে ওই তরুণকে দেখতে পেয়েছিলেন নজরদারি ক্যামেরায় চোখ রাখা কর্মকর্তারা। তার পরেই তাকে ধরা হয়।

তবে অস্ত্রটি কী, তা নিয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। খোলাসা করা হয়নি, তিনি ঠিক কোথায় ছিলেন আর খাস প্রাসাদের কতটা কাছাকাছি চলে গিয়েছিলেন। শুধু বলা হয়েছে, তীর সঙ্গে ছিল ‘প্রাণঘাতী অস্ত্র’।

Share This Article


তিন বছরে গড়াল রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

হজ নিয়ে কঠোর সিদ্ধান্ত সৌদির

ইউক্রেনে যুদ্ধের ফল ভোগ করবে কয়েক প্রজন্ম: জাতিসংঘ

বিশ্ব বাজারে কমেছে জ্বালানি তেলের দাম

রাশিয়ার পাঁচ শতাধিক ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় শতাধিক নিহত

জাতিসংঘের পূর্ণ সদস্যপদ চায় ফিলিস্তিন

রাশিয়াকে কয়েকশ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে ইরান

পাকিস্তানের নতুন সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী আইএমএফ

ইসরায়েলিদের ওপর হামলার অধিকার ফিলিস্তিনের আছে: চীন

অস্ট্রেলিয়ায় খ্রিস্টীয় ধর্মগুরুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

নাভালনির মৃত্যুতে রুশ কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা