কক্সবাজারে চালু হলো দেশের প্রথম ঝুলন্ত রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:০৩, বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮
ফ্লাই ডাইনিং
ফ্লাই ডাইনিং

২০ জনের ধারণক্ষমতা সম্পন্ন রেস্টুরেন্টটিতে খেতে জনপ্রতি খরচ পড়বে সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে সাড়ে ৮ হাজার টাকা (খাবারসহ)।

কক্সবাজার সৈকতে যাত্রা শুরু করেছে 'ফ্লাই ডাইনিং' নামের একটি ঝুলন্ত রেস্টুরেন্ট। মঙ্গলবার (৩০ নভেম্বের) সন্ধ্যায় সৈকত পাড়ের সুগন্ধা পয়েন্টে এ রেস্টুরেন্টটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। শূন্যে ভেসে এখানে নানান স্বাদের খাবার গ্রহণ করতে পারবেন যে কেউ।

উদ্বোধনীতে বক্তব্য রাখেন অতিরিক্ত এডিশনাল ডিআইজি (চট্টগ্রাম রেঞ্জ) মো. মুসলেম উদ্দিন, কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের এসপি মো. জিল্লুর রহমান ও ফ্লাই ডাইনিং রেস্টুরেন্টের কর্ণধার নবাব ফয়েজ আবু বক্কর খান প্রমুখ।

উদ্বোধনীতে জানানো হয়, সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে অত্যাধুনিক ক্রেনের সাহায্যে সৈকতের ভূপৃষ্ঠ থেকে ১৬০ ফুট উঁচুতে এ রেস্টুরেন্টে থাকবে খাওয়া-দাওয়ার ব্যবস্থা। এতে মেঘের রাজ্যে বসে আপ্যায়িত হওয়ার এক রোমাঞ্চকর অনুভূতি পাবেন পর্যটকরা। আধুনিক জগতের এমন ব্যতিক্রম আয়োজন পাল্টে দিবে কক্সবাজারের পর্যটনের আবহ।

'ফ্লাই ডাইনিং' নির্মাণ করেছে আন্তর্জাতিক ব্যবসা প্রতিষ্ঠন 'ইউর ট্রাভেলস লিমিটেড'।

সুগন্ধা পয়েন্টের হোটেল সী প্রিন্সেসের পাশের প্লটে দৃষ্টিনন্দনভাবে বসার পর্যাপ্ত স্থান রেখে চালু করা হয়েছে রেস্তোরাঁটি। রেস্তোরাঁর পশ্চিম পাশের খালি স্থানে বসানো আছে একটি ক্রেন। বিশেষ পাটাতনে ২০ জনের ধারণক্ষমতা সম্পন্ন চেয়ার, টেবিল ও উপরে ছাতার মতো এক ধরনের ছাদ দিয়ে চারপাশ খোলা রাখা হয়েছে। এ্যালুমিনিয়াম ও স্টীলের সমন্বয়ে তৈরী তার ক্রেনটির মাথায় লাগিয়ে সংযুক্ত করা হয়েছে সেই পাটাতনের চারপাশ। মাটিতে থাকা রান্নাঘরে পছন্দমতো খাবারের অর্ডার করে উড়ন্ত পাটাতনে পরিবেশনের সুবিধা নিতে পারছেন যে কেউ।  

আয়োজকরা জানান, ২০ জনের ধারণক্ষমতা সম্পন্ন 'ফ্লাই ডাইনিং' রেস্টুরেন্টটি মাটি থেকে সৈকতের আকাশে ১৬০ ফিট ওপরে চতুর্দিক ঘুরতে ঘুরতে ক্রেতাদের খাবার পরিবেশন করবে। এসময় আকাশ থেকে উপভোগ করা যাবে সৈকত ও আশপাশের দৃশ্যও। এতে জনপ্রতি খরচ পড়বে সর্বনিম্ন ৪ হাজার টাকা থেকে সাড়ে ৮ হাজার টাকা (খাবারসহ)। পাটাতনে ওঠা, আকাশে উড্ডয়ন এবং অবস্থান ও নেমে আসার সময়সহ প্যাকেজের পরিধি এক থেকে দেড় ঘণ্টা। বিনোদন ও খাবারের ব্যবস্থাপনায় থাকছেন দেশের বিখ্যাত রন্ধনশিল্পী টনি খান।

উদ্বোধনী দিনে শূন্যে ভেসে খাবার উপভোগ করা জসিম উদ্দিন, তুষার তুহিন, আবদুল আজিজসহ বিভিন্ন পর্যটক এককথায় জানিয়েছেন, এ এক অন্যরকম অনুভূতি। পাটাতনের চেয়ারে বিমানের মতো সিট বেল্টে প্রথমে আটকানো হয়। যাত্রার শুরুতে একটু ভীতি কাজ করলেও উপরে ওঠার পর আনন্দে সব ভুলে যান তারা। উপর থেকে পুরো সৈকতে এবং কক্সবাজারের পাহাড় ও ভবনগুলো বিমোহিত দৃশ্যে ধরা দেয়। এটা পর্যটনে বিনোদনের জন্য নতুন সংযোজন হিসেবে গণ্য হবে বলে তাদের মত। 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


সাবেক সংসদ সদস্য বাবলু ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

ঈদ সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তৎপর হাইওয়ে পুলিশ

ভালো দাম পাওয়ায় খুশি আলু চাষিরা, রপ্তানি হচ্ছে বিদেশে

প্রবেশনে থাকা ৩৫ কিশোরকে ফুল-পতাকা দিয়ে মুক্তি দিলেন আদালত

রাজধানীর শাহজাহানপুরের আলোচিত মাংস বিক্রেতা খলিল

মাংস ব্যবসায়ী খলিলের কাছে আছে একে-৪৭

রাতেই ৮০ কিমি বেগে ঝড়ের আভাস, বন্দরে সতর্কতা

শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

বাংলাদেশকে জানতে এসেছেন ৩৪ জাপানি শিক্ষক-শিক্ষার্থী

মজুদ পেঁয়াজে চলবে আরও ৪ মাস

৯৯৯-এর ফোনকলে মেছোবাঘ উদ্ধার

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৮ তরুণ-তরুণী

বেনাপোল স্থলবন্দরে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ