লঞ্চে অগ্নিকাণ্ড : ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে রিট

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:২৫, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮

নিউজ ডেস্কঃ ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের লঞ্চে আগুন লাগার ঘটনায় মৃতদের পরিবারের জন্য ৫০ লাখ টাকা করে এবং গুরুতর আহত ব্যক্তিদের জন্য ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একই সঙ্গে ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটনে বিচারিক অনুসন্ধানের জন্য কমিশন গঠনের নির্দেশনাও চাওয়া হয়েছে।

আজ রবিবার (২৬ ডিসেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ। সোমবার এ রিট আবেদন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চে উপস্থাপন করা হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা। আবেদনে বিবাদী করা হয়েছে নৌ পরিবহনসচিব, বিআইডাব্লিওটিএর চেয়ারম্যান এবং লঞ্চের মালিক হামজালাল শেখকে।

গত ২৩ ডিসেম্বর দিনগত রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চটিতে পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকার সুগন্ধা নদীতে বিস্ফোরণের পর আগুন ধরে যায়। এতে এখন পর্যন্ত ৪১ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ রয়েছেন শতাধিক।

আগুনে দগ্ধ ৮১ জনের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জন। ১৯ জনকে পাঠানো হয়েছে ঢাকায়। আর ১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। পুড়ে যাওয়া লঞ্চটিতে কতজন যাত্রী ছিলেন, তার সঠিক তথ্য পাওয়া যাচ্ছে না। তবে বিআইডাব্লিউটিএ থেকে জানানো হয়েছে, লঞ্চটিতে প্রায় ৪০০ যাত্রী ছিলেন।

Share This Article


পদে থাকতে বাধা নেই পররাষ্ট্রমন্ত্রীর, হাইকোর্টে রিট খারিজ

সারাদেশের আদালতে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ সুপ্রিম কোর্টের

বুয়েট শিক্ষার্থী সানি হত্যা মামলার প্রতিবেদন ১৫ ডিসেম্বর

ইউপি নির্বাচনেও প্রার্থীদের হলফনামা দিতে হবে: হাইকোর্ট

জি এম কাদেরের ওপর নিষেধাজ্ঞা বহাল, আবেদন খারিজ

বুয়েট শিক্ষার্থী ফারদিনের বান্ধবী কারাগারে

দুদকের মামলায় চীনা নাগরিকসহ ৬ জনের কারাদণ্ড

রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন ১ জানুয়ারি

আদালতে সাক্ষ্য দিয়েছেন সজীব ওয়াজেদ জয়

আদালতে সাক্ষ্য দিলেন প্রধানমন্ত্রীপুত্র জয়

রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার

বাড়ির মালিককে হত্যার দায়ে ভাড়াটিয়ার যাবজ্জীবন