করোনায় প্রাণ গেল ‘সবচেয়ে শক্তিশালী পুরুষের’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০২, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্কঃ করোনায় প্রাণ হারালেন বেলজিয়ামের সবচেয়ে শক্তিশালী পুরুষ ফ্রেদেরিক সিনিস্ত্রা। টিকা গ্রহণ ছাড়া এই মহামারীর কাছে অসহায় সকল মানুষ। সে যতই শক্তিশালী হোক না কেন! এবার তারই প্রমাণ মিলল।

টিকা গ্রহণ না করে তিনি যেন একপ্রকার যুদ্ধই ঘোষণা করেছিলেন করোনার বিপক্ষে। তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন সিনিস্ত্রা, করোনাকেও প্রতিপক্ষের মতো উড়িয়ে দিতে চেয়েছিলেন তিনি টিকার সাহায্য না নিয়ে। কিন্তু করোনাই তাকেই ৪১ বছর বয়সে হারিয়ে দিল।

করোনায় আক্রান্ত হয়ে কয়েক দিন হাসপাতালে থাকার পরে করোনা তার ফুসফুসে সংক্রমন হয়। আর এতে করে করোনার কাছে এই পালয়ানের পরাজয় শিকার করে নিতে হয়।

সিনিস্ত্রা গত ১৫ ডিসেম্বর মারা গেছেন। তার মৃত্যুর খবর সবার সামনে নিয়ে এসেছে দ্যা টেলিগ্রাফ পত্রিকা। পত্রিকাটি জানিয়েছে, বেলজিয়ামের লিয়েজে মারা গেছেন এই কিক বক্সার। গত নভেম্বরের শেষদিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আশ্বস্ত করে একটি পোস্ট দিয়েছিলেন সিনিস্ত্রা। সেখানে লিখেছিলেন, ‘পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরে আসবো।’

তার করোনার টিকা নিয়ে ধারণা ছিল, টিকা না নিলে হাজারগুণ কি, একগুণও বেশি শক্তিশালী হওয়া যায় না। এমনকি করোনার সংক্রমণের কারণেই যে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেটাও খোলাখুলি নিশ্চিত করেননি কোনো গণমাধ্যমের সামনে। শুধু তা-ই নয়, সিনিস্ত্রার মৃত্যুর পর তার স্ত্রীও স্বীকার করতে নারাজ যে স্বামী করোনায়ই প্রাণ হারিয়েছেন!

Share This Article


প্রার্থিতা ধরে রাখতে বিরল সমাবেশে বাইডেন

ট্রাম্প নেতৃত্ব দেওয়ার অযোগ্য: নিউইয়র্ক টাইমস

রাশিয়ায় বিমান বিধ্বস্ত, সব আরোহী নিহত

যুদ্ধবিরতি ইস্যু: গোয়েন্দাপ্রধানের সঙ্গে মতানৈক্য নেতানিয়াহুর

নির্বাচনে আমি থাকছি, আমিই জিতবো: বাইডেন

বিশ্ব জনসংখ্যা নিয়ে সুখবর জাতিসংঘের

ক্ষমতাচ্যুত হলেন নেপালের প্রধানমন্ত্রী

সুপ্রিম কোর্টে কেজরিওয়ালের জামিন, যে কারণে এখনই মিলছে না মুক্তি

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর প্রশ্নই নেই: বাইডেন

গাজায় ইসরাইলের ‘যুদ্ধাপরাধে’ বাইডেন জড়িত, অভিযোগ এরদোগানের

ইংল্যান্ডে বিবিসির সাংবাদিকের স্ত্রী ও দুই কন্যাকে হত্যা, আটক ১

গাজা সিটিতে আরও এক ইসরাইলি কমান্ডো নিহত