করোনায় প্রাণ গেল ‘সবচেয়ে শক্তিশালী পুরুষের’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৩:০২, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্কঃ করোনায় প্রাণ হারালেন বেলজিয়ামের সবচেয়ে শক্তিশালী পুরুষ ফ্রেদেরিক সিনিস্ত্রা। টিকা গ্রহণ ছাড়া এই মহামারীর কাছে অসহায় সকল মানুষ। সে যতই শক্তিশালী হোক না কেন! এবার তারই প্রমাণ মিলল।

টিকা গ্রহণ না করে তিনি যেন একপ্রকার যুদ্ধই ঘোষণা করেছিলেন করোনার বিপক্ষে। তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন সিনিস্ত্রা, করোনাকেও প্রতিপক্ষের মতো উড়িয়ে দিতে চেয়েছিলেন তিনি টিকার সাহায্য না নিয়ে। কিন্তু করোনাই তাকেই ৪১ বছর বয়সে হারিয়ে দিল।

করোনায় আক্রান্ত হয়ে কয়েক দিন হাসপাতালে থাকার পরে করোনা তার ফুসফুসে সংক্রমন হয়। আর এতে করে করোনার কাছে এই পালয়ানের পরাজয় শিকার করে নিতে হয়।

সিনিস্ত্রা গত ১৫ ডিসেম্বর মারা গেছেন। তার মৃত্যুর খবর সবার সামনে নিয়ে এসেছে দ্যা টেলিগ্রাফ পত্রিকা। পত্রিকাটি জানিয়েছে, বেলজিয়ামের লিয়েজে মারা গেছেন এই কিক বক্সার। গত নভেম্বরের শেষদিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আশ্বস্ত করে একটি পোস্ট দিয়েছিলেন সিনিস্ত্রা। সেখানে লিখেছিলেন, ‘পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরে আসবো।’

তার করোনার টিকা নিয়ে ধারণা ছিল, টিকা না নিলে হাজারগুণ কি, একগুণও বেশি শক্তিশালী হওয়া যায় না। এমনকি করোনার সংক্রমণের কারণেই যে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, সেটাও খোলাখুলি নিশ্চিত করেননি কোনো গণমাধ্যমের সামনে। শুধু তা-ই নয়, সিনিস্ত্রার মৃত্যুর পর তার স্ত্রীও স্বীকার করতে নারাজ যে স্বামী করোনায়ই প্রাণ হারিয়েছেন!

Share This Article


এবার ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল

সেরেলাক নিয়ে ভয়ংকর তথ্য : শিশুরা দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত হতে পারে

ইরানের হাতে রাশিয়ার অস্ত্র, এবার কী করবে ইসরায়েল

ইসরায়েলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য ইহুদি নেতার

প্রকাশ্যে এলো ভয়াবহ তথ্য, এক বোমায় মৃত্যু হাজারো ফিলিস্তিনি ভ্রুণের

ইসরাইলের সঙ্গে উত্তেজনার মধ্যেই সুখবর পেল ইরান

বন্দি ফিলিস্তিনিদের ওপর যেসব ভয়াবহ নির্যাতন চালায় ইসরাইল

এবার ইসরাইলে হামলা হিজবুল্লাহর, আহত ১৩

ইরানের সঙ্গে কখন যুদ্ধে জড়াবে, জানাল যুক্তরাষ্ট্র

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩

‘জর্ডান প্রমাণ করতে চেয়েছে তারা যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সহযোগী’

ইউক্রেন যুদ্ধ অবসানে চীনের প্রতি যে আহ্বান জানাল জার্মানি