সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দুই মেয়রকে সর্বোচ্চ সহযোগিতা আশ্বাস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৬, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক : সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দুই মেয়রকে সর্বোচ্চ সহযোগিতা আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ( ২৬ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘ঢাকা নগর পরিবহন’ বাস রুট পাইলটিং এর উদ্বোধন করে তিনি এই আশ্বাস দেন। 

সেতুমন্ত্রী বলেন, আপনার টার্মিনাল করার যে দাবি ছিল, সেটিও মন্ত্রণালয় সাড়া দিয়েছে। এরপরও যদি কোনো বাধা আসে, সে বাধা অতিক্রম করার জন্য পাশে আছি।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর বাংলাদেশ কোনো মেগা প্রকল্প হাতে নেয়া হয়নি। ভারত মেট্রোরেল ১৯৮৪ সালেই চালু করেছে, কিন্তু আমরা পারিনি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ইতিহাসের সবচেয়ে বড় বড় মেগা প্রকল্প গ্রহণ করা হয়। এটি এখন বাস্তবে রূপ নিয়েছে। 

সেতুমন্ত্রী বলেন, চলতি অর্থবছরেই এমআরটি লাইন-৬ মেট্রোরেল উদ্বোধন করা হবে। পদ্মাসেতুর নির্মাণ কাজও প্রায় শেষ। এখন শুধু ঢালাই চলছে। আগামী বছর ইনশাআল্লাহ পদ্মাসেতু  চলাচলের জন্য উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট ‌এ বছরই সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। চট্টগ্রামে কর্ণফুলী টানেল প্রায় শেষের দিকে।

তিনি বলেন, এছাড়াও বেশ কয়েকটি মেগা প্রকল্প এ বছরই উদ্বোধন করা হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো কিছু মেগা প্রকল্পের ড্রিম প্রজেক্ট এ বছরই উদ্বোধন করবেন। সেই লক্ষ্যেই আমাদের কার্যক্রম এগিয়ে চলছে।

Share This Article


রেমিট্যান্স আনার অনুমতি পেল মোবাইল ব্যাংকিং

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩

পর্যটন মেলা শুরু ১ ডিসেম্বর

এএসপি পদমর্যাদার ৫০ কর্মকর্তার পদায়ন

২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১১

৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ৫ ডিসেম্বর

১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

‘প্রতিবেশী প্রথম’ নীতিতে বিশেষ স্থান বাংলাদেশের: মুর্মু

রোহিঙ্গাদের সহায়তায় সাড়ে ৭ মিলিয়ন ডলার দেবে নেদারল্যান্ডস

তেল গ্যাস বিদ্যুতের দাম বাড়াতে-কমাতে পারবে সরকার, সংশোধন হচ্ছে আইন

করোনায় মৃত্যু ১, শনাক্ত ২৯ জন