সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দুই মেয়রকে সর্বোচ্চ সহযোগিতা আশ্বাস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৪৬, রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ১১ পৌষ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক : সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য দুই মেয়রকে সর্বোচ্চ সহযোগিতা আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ( ২৬ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘ঢাকা নগর পরিবহন’ বাস রুট পাইলটিং এর উদ্বোধন করে তিনি এই আশ্বাস দেন। 

সেতুমন্ত্রী বলেন, আপনার টার্মিনাল করার যে দাবি ছিল, সেটিও মন্ত্রণালয় সাড়া দিয়েছে। এরপরও যদি কোনো বাধা আসে, সে বাধা অতিক্রম করার জন্য পাশে আছি।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর বাংলাদেশ কোনো মেগা প্রকল্প হাতে নেয়া হয়নি। ভারত মেট্রোরেল ১৯৮৪ সালেই চালু করেছে, কিন্তু আমরা পারিনি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে দেশের মানুষের ভাগ্য পরিবর্তন ও বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য ইতিহাসের সবচেয়ে বড় বড় মেগা প্রকল্প গ্রহণ করা হয়। এটি এখন বাস্তবে রূপ নিয়েছে। 

সেতুমন্ত্রী বলেন, চলতি অর্থবছরেই এমআরটি লাইন-৬ মেট্রোরেল উদ্বোধন করা হবে। পদ্মাসেতুর নির্মাণ কাজও প্রায় শেষ। এখন শুধু ঢালাই চলছে। আগামী বছর ইনশাআল্লাহ পদ্মাসেতু  চলাচলের জন্য উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিট ‌এ বছরই সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। চট্টগ্রামে কর্ণফুলী টানেল প্রায় শেষের দিকে।

তিনি বলেন, এছাড়াও বেশ কয়েকটি মেগা প্রকল্প এ বছরই উদ্বোধন করা হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো কিছু মেগা প্রকল্পের ড্রিম প্রজেক্ট এ বছরই উদ্বোধন করবেন। সেই লক্ষ্যেই আমাদের কার্যক্রম এগিয়ে চলছে।

Share This Article


আইপিইউর এশিয়া প্যাসিফিক গ্রুপের চেয়ারম্যান হলেন স্পিকার

দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ

ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে আগামীকাল

কাতারের আমিরের বাংলাদেশ সফরে গুরুত্ব পাবে যেসব বিষয়

তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চল দেখতে যাচ্ছেন ভুটানের রাজা ওয়াংচুক

বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার: মিলার

৭ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট মিলছে আজ

‘২৫ মার্চ মুক্তিকামী জনতার ওপর গুলি চালায় মেজর জিয়া’