ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’, পাইলটের মৃত্যু

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০১, শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১, ১০ পৌষ ১৪২৮
 ‘ফ্লাইং কফিন
‘ফ্লাইং কফিন

ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’ খ্যাত একটি মিগ-২১ যুদ্ধবিমান। শুক্রবার (২৪ ডিসেম্বর) ভারতীয় বিমানবাহিনীর নিয়মমাফিক ট্রেনিং চলাকালীন রাজস্থানের আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে সেটি। দুর্ঘটনার পরই মৃত্যু হয় বিমানটির পাইলট। খবর এনডিটিভির।


 

প্রতিবেদন সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় রাজস্থানের জয়সলমেরের কাছে দুর্ঘটনাগ্রস্ত হয় বিমানবাহিনীর মিগ-২১ বিমানটি। শেষ পাওয়া খবর পর্যন্ত বিমানটির পাইলটের মৃত্যু হয়েছে। হারসিত সিনহা নামের ওই পাইলট একজন উইং কমান্ডার ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বিমান দুর্ঘটনার কবলে পড়ার পর তিনি ভিতর থেকে বের হতে পারেনি। বিমানের বিস্ফোরণেই তার মৃত্যু হয়। এদিকে এই ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দেশটির বিমানবাহিনী।

গত মে মাসে বিমানবাহিনীর ঘাঁটি থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই পাঞ্জাবের মোগা জেলার লাঙ্গিয়ানা খুর্দ গ্রামের কাছে ভেঙে পড়েছিল একটি মিগ-২১ বিমান।

প্রসঙ্গত, চলতি বছরে এ নিয়ে চারটি মিগ-২১ বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছে। গত মার্চ মাসে ভেঙে পড়ে একটি মিগ-২১ বাইসন যুদ্ধবিমান। নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছু মুহূর্তের মধ্যে দুর্ঘটনাগ্রস্ত হয় সেটি। ওই ঘটনায় মৃত্যু হয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। এর আগে জানুয়ারি মাসে রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিলো। কিন্তু সৌভাগ্যক্রমে চালক প্রাণে বেঁচে যান।

উল্লেখ্য, মিগ সিরিজের বিমান ভেঙে পড়ার ঘটনা নতুন কিছু নয়। এই বিমান চালাতে গিয়ে মৃত্যুও হয়েছে বহু পাইলটের। ২০১৯-এর জুন মাসেও নৌসেনার একটি মিগ-২৯কে বিমান ভেঙে পড়েছিলো।

Share This Article


ইসরায়েলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য ইহুদি নেতার

প্রকাশ্যে এলো ভয়াবহ তথ্য, এক বোমায় মৃত্যু হাজারো ফিলিস্তিনি ভ্রুণের

ইসরাইলের সঙ্গে উত্তেজনার মধ্যেই সুখবর পেল ইরান

বন্দি ফিলিস্তিনিদের ওপর যেসব ভয়াবহ নির্যাতন চালায় ইসরাইল

এবার ইসরাইলে হামলা হিজবুল্লাহর, আহত ১৩

ইরানের সঙ্গে কখন যুদ্ধে জড়াবে, জানাল যুক্তরাষ্ট্র

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩

‘জর্ডান প্রমাণ করতে চেয়েছে তারা যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সহযোগী’

ইউক্রেন যুদ্ধ অবসানে চীনের প্রতি যে আহ্বান জানাল জার্মানি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে নিহত হয়েছে ৫০ হাজারে বেশি রুশ সেনা

ইসরায়েলের হামলার আশঙ্কায় ইরানে পারমাণবিক স্থাপনা বন্ধ

ইসরায়েলের কারণে এখনো বাধাগ্রস্ত গাজায় ত্রাণ বিতরণ