ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’, পাইলটের মৃত্যু

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:০১, শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১, ১০ পৌষ ১৪২৮
 ‘ফ্লাইং কফিন
‘ফ্লাইং কফিন

ভারতে আবারও ভেঙে পড়লো ‘ফ্লাইং কফিন’ খ্যাত একটি মিগ-২১ যুদ্ধবিমান। শুক্রবার (২৪ ডিসেম্বর) ভারতীয় বিমানবাহিনীর নিয়মমাফিক ট্রেনিং চলাকালীন রাজস্থানের আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই ভেঙে পড়ে সেটি। দুর্ঘটনার পরই মৃত্যু হয় বিমানটির পাইলট। খবর এনডিটিভির।


 

প্রতিবেদন সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় রাজস্থানের জয়সলমেরের কাছে দুর্ঘটনাগ্রস্ত হয় বিমানবাহিনীর মিগ-২১ বিমানটি। শেষ পাওয়া খবর পর্যন্ত বিমানটির পাইলটের মৃত্যু হয়েছে। হারসিত সিনহা নামের ওই পাইলট একজন উইং কমান্ডার ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বিমান দুর্ঘটনার কবলে পড়ার পর তিনি ভিতর থেকে বের হতে পারেনি। বিমানের বিস্ফোরণেই তার মৃত্যু হয়। এদিকে এই ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে দেশটির বিমানবাহিনী।

গত মে মাসে বিমানবাহিনীর ঘাঁটি থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যেই পাঞ্জাবের মোগা জেলার লাঙ্গিয়ানা খুর্দ গ্রামের কাছে ভেঙে পড়েছিল একটি মিগ-২১ বিমান।

প্রসঙ্গত, চলতি বছরে এ নিয়ে চারটি মিগ-২১ বিমান দুর্ঘটনাগ্রস্ত হয়েছে। গত মার্চ মাসে ভেঙে পড়ে একটি মিগ-২১ বাইসন যুদ্ধবিমান। নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছু মুহূর্তের মধ্যে দুর্ঘটনাগ্রস্ত হয় সেটি। ওই ঘটনায় মৃত্যু হয় বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। এর আগে জানুয়ারি মাসে রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিলো। কিন্তু সৌভাগ্যক্রমে চালক প্রাণে বেঁচে যান।

উল্লেখ্য, মিগ সিরিজের বিমান ভেঙে পড়ার ঘটনা নতুন কিছু নয়। এই বিমান চালাতে গিয়ে মৃত্যুও হয়েছে বহু পাইলটের। ২০১৯-এর জুন মাসেও নৌসেনার একটি মিগ-২৯কে বিমান ভেঙে পড়েছিলো।

Share This Article


জাতিসংঘের সর্বোচ্চ আদালতের শুনানিতে ইসরায়েলের পক্ষে যুক্তরাষ্ট্র

ভেনেজুয়েলায় স্বর্ণের খনিতে ধস, ২৩ জনের প্রাণহানি

রাশিয়াকে ৪০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে ইরান

পাকিস্তানে নতুন জোট সরকার, পরাজয়েও জয় বন্দি ইমরানের

পবিত্র রমজানে আল-আকসায় প্রবেশে বিধিনিষেধ দেবে ইসরায়েল

কূটনৈতিক সম্পর্ক তলানিতে, ইসরায়েল থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার করলো ব্রাজিল

কিমকে গাড়ি উপহার দিলেন পুতিন

আবারও বন্ধ আইফেল টাওয়ার

আফগানিস্তানে ভূমিধসে অন্তত ২৫ জন নিহত

মিয়ানমারে তিন ব্রিগেডিয়ার জেনারেলের মৃত্যুদণ্ড

মিয়ানমার ইস্যুতে ভারত-বাংলাদেশকে একসঙ্গে কাজ করার পরামর্শ

১৩৫ দিনে ২৯ হাজার সাধারণ ফিলিস্তিনির মৃত্যু