ঝুঁকিতে আছে পল্লীবিদ্যুতের খুঁটি!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩৭, শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১, ৯ পৌষ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক:
ক্ষমতার প্রভাব খাটিয়ে ঢাকার ধামরাইয়ে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের পাশের মাটি কেটে এক আওয়ামী লীগ নেতার ইট ভাটায় নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে ঝুঁকিতে আছে পল্লীবিদ্যুতের খুঁটি। যেকোন সময় খুঁটি উপড়ে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটেছে কালামপুর-জালসা-কাওয়ালীপাড়া-সাটুরিয়া আঞ্চলিক সড়কে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা এলাকায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আঞ্চলিক মহাসড়কের জালসা এলাকায় সড়কের পাশেই গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরের এসএসবি ব্রিকস নামে একটি ইটভাটা রয়েছে।

তিনি সড়কের পাশ থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ইট তৈরির কাজে ব্যবহার করেছেন। এরফলে কয়েকটি খুঁটি যে কোনো সময় পথচারী বা যানবাহনের ওপর পড়ে গিয়ে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলে এলাকাবাসীর আশঙ্কা।

আব্দুল জলিল মিয়া নামে এক সিএনজি আটোচালক বলেন, এর আগে দুইবার কাউয়ালীপাড়া এলাকায় অটো রিকশার উপর গাছ ও বিদ্যুতের খুঁটি পড়ে কয়েকজন যাত্রী মারা গেছে। আবারও বিদ্যুতের খুঁটি পড়ে মারা যাওয়া পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি বা ধমকা হাওয়া হলেই খুঁটিগুলো উপড়ে পড়ে যাবে।

উপজেলার কুশুরা পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের এজিএম সিজান আহমেদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে এব্যাপারে দ্রুত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আরাফাত সাকলাইন বলেন, রাস্তার পাশ থেকে মাটি কেটে নেয়া খুবই অন্যায়। এতে সড়ক ধ্বসে যাওয়ার আশংকা রয়েছ। ইটভাটার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএ বি ব্রিকস এর মালিক ও গাঙংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর কাদের বলেন, ম্যানেজারকে নিষেধ করার পরও রাস্তার মাটি কেটে ফেলছে। আমি খুব দ্রুত মাটি ফেলে বিদ্যুতের খুঁটির চারপাশ ও রাস্তার পাশ ভরাট করে দেবো।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

হাসপাতালে বেড়েছে গরমের রোগী

সাঁতার শিখতে গিয়ে পদ্মায় প্রাণ গেল ২ জনের

চট্টগ্রামে ভূমিকম্প, মাত্রা ৩ দশমিক ৭

নারায়ণগঞ্জে বাসচাপায় বাবা-ছেলে নিহত, আহত মা

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর

পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি