ঝুঁকিতে আছে পল্লীবিদ্যুতের খুঁটি!

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:৩৭, শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১, ৯ পৌষ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক:
ক্ষমতার প্রভাব খাটিয়ে ঢাকার ধামরাইয়ে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের পাশের মাটি কেটে এক আওয়ামী লীগ নেতার ইট ভাটায় নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এতে ঝুঁকিতে আছে পল্লীবিদ্যুতের খুঁটি। যেকোন সময় খুঁটি উপড়ে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে এলাকাবাসীর ধারণা।

বৃহস্পতিবার এ ঘটনাটি ঘটেছে কালামপুর-জালসা-কাওয়ালীপাড়া-সাটুরিয়া আঞ্চলিক সড়কে উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের জালসা এলাকায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আঞ্চলিক মহাসড়কের জালসা এলাকায় সড়কের পাশেই গাংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরের এসএসবি ব্রিকস নামে একটি ইটভাটা রয়েছে।

তিনি সড়কের পাশ থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ইট তৈরির কাজে ব্যবহার করেছেন। এরফলে কয়েকটি খুঁটি যে কোনো সময় পথচারী বা যানবাহনের ওপর পড়ে গিয়ে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলে এলাকাবাসীর আশঙ্কা।

আব্দুল জলিল মিয়া নামে এক সিএনজি আটোচালক বলেন, এর আগে দুইবার কাউয়ালীপাড়া এলাকায় অটো রিকশার উপর গাছ ও বিদ্যুতের খুঁটি পড়ে কয়েকজন যাত্রী মারা গেছে। আবারও বিদ্যুতের খুঁটি পড়ে মারা যাওয়া পরিস্থিতি সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি বা ধমকা হাওয়া হলেই খুঁটিগুলো উপড়ে পড়ে যাবে।

উপজেলার কুশুরা পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের এজিএম সিজান আহমেদ বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে এব্যাপারে দ্রুত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আরাফাত সাকলাইন বলেন, রাস্তার পাশ থেকে মাটি কেটে নেয়া খুবই অন্যায়। এতে সড়ক ধ্বসে যাওয়ার আশংকা রয়েছ। ইটভাটার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসএ বি ব্রিকস এর মালিক ও গাঙংগুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর কাদের বলেন, ম্যানেজারকে নিষেধ করার পরও রাস্তার মাটি কেটে ফেলছে। আমি খুব দ্রুত মাটি ফেলে বিদ্যুতের খুঁটির চারপাশ ও রাস্তার পাশ ভরাট করে দেবো।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


নোয়াখালীর পুকুরে মিলল ইলিশ

সালথায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে পেঁয়াজের আবাদ

নেত্রকোণায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

ফেসবুকে পরিচয়, বিয়ে করতে এসে ধরা দুই সমকামী কিশোরী

পিরোজপুরে নৌকার এজেন্টকে কুপিয়ে যখম

‘বলার অনেক কিছু ছিল’ লিখে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

অনাবাদি পাহাড় এখন আয়ের উৎস, মিশ্র ফলের আবাদে বদলে গেছে ভাগ্য

সরকারি গাছ কাটতে বাধা দেয়ায় হাত-পা বেঁধে সাংবাদিক নির্যাতন

কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল, আসন প্রতি লড়বেন ৪২ জন

তেহরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের হাফেজ বশির

ডেমরা ও ওয়ারীতে ১৪ ছিনতাইকারী আটক