শীত বাড়তে পারে, সর্বনিম্ন তাপমাত্রা ৮.৭ ডিগ্রি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ১২:১৭, বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৮ পৌষ ১৪২৮

নিউজ ডেস্কঃ দিনের আবহাওয়া কিছুটা গরম থাকলেও সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঠাণ্ডার কারণে কিছুটা স্থবিরতা দেখা দিচ্ছে। পৌষের শুরুতে দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ দেখা দিলেও দুদিনের ব্যবধানে তা কেটে যায়। কিন্তু আবারও আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাতের তাপমাত্রা সামান্য কমে শীত বাড়তে পারে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল যা ছিল ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি থেকে সামান্য বেড়ে হয়েছে ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সারাদেশের আবহাওয়া আগামী ২৪ ঘণ্টায় শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আগামী তিনদিন আবহাওয়া মোটামুটি এ রকমই থাকবে। এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে এক মিলিমিটার ও সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ বাতাসের গতি উত্তর-পশ্চিম দিকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯৬%। আজ ঢাকায় সূর্যাস্ত ৫টা ১৮ মিনিটে, আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৬টা ৩৮ মিনিটে।

Share This Article


জঙ্গি তৎপরতার আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

ঈদ সালামি বা উপহার বলে জাকাত দিলে আদায় হবে?

ফাঁকা হচ্ছে ঢাকা, সতর্কতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

কিশোর অপরাধীদের নিয়ে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

রমজানে সুলভ মূল্যে দুধ, ডিম, মাংস পেল প্রায় ৬ লাখ মানুষ

ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

নিজেকে ম্যান্ডেলার সঙ্গে তুলনা করলেন ট্রাম্প

রুমা-থানচির নিরাপত্তায় ৪টি সাঁজোয়া যান এপিসি

করছাড়ের সংস্কৃতি থেকে বেরিয়ে আসছে এনবিআর

১৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড় হতে পারে

ফাঁকা হয়ে আসছে ঢাকা

‘২০৩০ সালের মধ্যে সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে কাজ করছে সরকার’