শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়া সেই পৌর মেয়র আটক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫৩, বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৮ পৌষ ১৪২৮

নিউজ ডেস্কঃ বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালীন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় অভিযুক্ত দেওয়ানগঞ্জের পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সকালে উত্তরা-৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাবের এ বিভাগের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শাহানশাহকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে জামালপুরে পাঠানো হবে।

এর আগে, মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।ওই ঘটনায় সোমবার তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে ওইদিনই দেওয়ানগঞ্জ থানায় মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে দায়িত্ব পালনের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ‘শারীরিকভাবে লাঞ্ছিত, অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং ভয়ভীতি দেখান’ মেয়র শাহানশাহ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “যেহেতু মো. শাহনেওয়াজ শাহানশাহর আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল, যা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচিন নয় এবং জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে, এ কারণে তাকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হল।”

Share This Article