শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়া সেই পৌর মেয়র আটক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৫৩, বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১, ৮ পৌষ ১৪২৮

নিউজ ডেস্কঃ বিজয় দিবস ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান চলাকালীন জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় অভিযুক্ত দেওয়ানগঞ্জের পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সকালে উত্তরা-৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাবের এ বিভাগের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শাহানশাহকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে জামালপুরে পাঠানো হবে।

এর আগে, মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়।ওই ঘটনায় সোমবার তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে ওইদিনই দেওয়ানগঞ্জ থানায় মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে দায়িত্ব পালনের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ‘শারীরিকভাবে লাঞ্ছিত, অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং ভয়ভীতি দেখান’ মেয়র শাহানশাহ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “যেহেতু মো. শাহনেওয়াজ শাহানশাহর আচরণ শিষ্টাচার বহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল, যা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচিন নয় এবং জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে, এ কারণে তাকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হল।”

Share This Article


স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে এক মাস আন্দোলন বন্ধ ইন্টার্ন চিকিৎসকদের

ভুটানের পথে রাজা জিগমে

অ্যানেস্থেসিয়ার ওষুধ পরিবর্তনের নির্দেশ স্বাস্থ্যের

বাংলাদেশি ক্রেডিট কার্ডে খরচ কমেছে ভারতে, বেড়েছে আরবে

আইপিইউর এশিয়া প্যাসিফিক গ্রুপের চেয়ারম্যান হলেন স্পিকার

দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ

ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসতে পারে আগামীকাল

কাতারের আমিরের বাংলাদেশ সফরে গুরুত্ব পাবে যেসব বিষয়

তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

ইজরাইলি ভাস্কর্য শিল্পী মিজ হেদভা সের স্বারক পুরস্কারকে কেন ইউনেস্কোর বলে চালালেন ইউনুস?

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ