চরের ৮ হাজার পরিবার বিদ্যুতের সংযোগ পেল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১০, মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকের যেভাবে এগিয়ে যাচ্ছে আজকের এই উদ্বোধন তারই একটি উজ্জ্বল প্রমাণ বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজকের যেভাবে এগিয়ে যাচ্ছে আজকের এই উদ্বোধন তারই একটি উজ্জ্বল প্রমাণ। সব মিলিয়ে প্রত্যন্ত এই চরের ৮ হাজার পরিবার বিদ্যুতের সংযোগ পেয়েছে। যা আগে কখনো মানুষ চিন্তাই করতে পারেনি। যেখানে গ্রিডের মাধ্যমে বিদ্যুৎ দেওয়া সম্ভব না সেখানে অফ গ্রিডে কি করে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে চাঁদপুরে অফ গ্রিড (চর) প্রত্যন্ত এলাকায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি- ইত্তেফাক

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল, হাইমচর ও গাজীপুর ইউনিয়নের অফ গ্রিড (চর) প্রত্যন্ত এলাকায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের উদ্বোধনকালে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল জনগণের উন্নত ও সুন্দর জীবন নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন। দেশের প্রতিটি মানুষ তিনি যেখানেই বসবাস করেন না কেন, চরে হোক, হাওরে হোক অথবা পাহাড়ে হোক যেকোনো জায়গায় হোক, সে যেন একটি উন্নত সুন্দর জীবন পায় তা তিনি নিশ্চিত করছেন।

উল্লেখ্য, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় ৪ কিলোমিটার সাবমেরিন ক্যাবলসহ ১৪৪ কিলোমিটার লাইন টেনে ৪৯ টি গ্রামের ২০০১ জন গ্রাহক বিদ্যুতায়নের আওতায় এসেছে। এতে নির্মাণ ব্যয় হয়েছে ৩৮ কোটি টাকা। এ সময় জেলা প্রশাসক, পুলিশ সুপার, জনপ্রতিনিধিসহ রাজনৈতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Share This Article


সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ঢাবি বন্ধ ঘোষণা, সন্ধ্যা ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ

আজ পবিত্র আশুরা

ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে : প্রধানমন্ত্রী

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

‘পত্রপত্রিকা কী লিখল সেটা দেখে নার্ভাস হওয়ার কিছু নেই’

জেলখানায় থাকা আসামিদের বিরাট অংশ মাদকে আসক্ত, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার: প্রধানমন্ত্রী

আইনশৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের

তিস্তা প্রকল্পের কাজ ভারতেরই করা উচিত: প্রধানমন্ত্রী