রাজনৈতিক দলের সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রপতি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:৩০, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮

নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা চেয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

বুধবার (২২ ডিসেম্বর) বঙ্গভবনে নির্বাচন কমিশন গঠন ইস্যুতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের একটি প্রতিনিধি দল সংলাপে গেলে তিনি এ সহযোগিতা কামনা করেন। রাষ্ট্রপতি বলেন, ‘নির্বাচন কমিশন গঠনে এখনও আইন না থাকায় রাজনৈতিক দলগুলোর মতামত গ্রহণ কমিশন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’ তিনি এ বিষয়ে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা কামনা করেন।

জাতীয় সংসদে অন্যতম বিরোধী দল জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে দলটির ৬ সদস্যের একটি প্রতিনিধি দল বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেয়। তারা একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির উদ্যোগকে স্বাগত জানান বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনে জাসদ প্রতিনিধি দলকে স্বাগত জানান। আলোচনায় অংশগ্রহণ করায় তাদের ধন্যবাদ জানান।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, নির্বাচন কমিশন গঠনে আইনি কাঠামোর অনুপস্থিতিতে সার্চ কমিটির মাধ্যমে কমিশন গঠন তুলনামূলক ভালো উদ্যোগ এবং এ উদ্যোগকে তারা সমর্থন করেন। তিনি সার্চ কমিটিতে সাংবিধানিক সংস্থাগুলো থেকে সদস্য নেওয়া বাঞ্ছনীয় বলে মত দেন। ইনু বলেন, ‘এমন লোককে কমিটিতে অন্তর্ভুক্ত করা প্রয়োজন যাদের মধ্যে সততা, নিষ্ঠাগুণ ও গ্রহণযোগ্যতা রয়েছে।’

জাসদ প্রতিনিধিরা রাষ্ট্রপতির উদ্দেশে বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠনই যথেষ্ঠ নয়, নির্বাহী বিভাগ যাতে নির্বাচন কমিশনের কাজে সার্বিক সহযোগিতা করে, তা নিশ্চিত করতে হবে। তারা নির্বাচন কমিশন গঠনে স্থায়ী আইনি কাঠামো প্রতিষ্ঠা করতে সরকারকে দিকনির্দেশনা দেওয়ার জন্য রাষ্ট্রপতিকে অনুরোধ করেন।

জাসদ সভাপতি আশা প্রকাশ করেন, অন্যান্য রাজনৈতিক দলও রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় অংশ নেবে।

 

 

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article