কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বরিশালের নিপা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:১৭, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮
বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা
বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা

এক মিনিটে সর্বোচ্চ গতিতে কয়েন সাজিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন বরিশালের নুসরাত জাহান নিপা। রেকর্ডের সার্টিফিকেট ইতোমধ্যে পৌঁছেছে তার হাতে। তার এই রেকর্ডে আনন্দে ভাসছে পুরো পরিবার ও বন্ধু, আত্মীয়স্বজন।

সর্বশেষ ইতালির এক ব্যক্তি মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেন। সেই রেকর্ড ভেঙে মিনিটে ৭১টি কয়েন স্তূপ করে সাজিয়ে রেকর্ড করেছেন নিপা।

নিপার বাবা দেওয়ান আব্দুর রশিদ নিলু জানান, বাংলাদেশের একমাত্র নারী হিসেবে বিশ্ব রেকর্ড করছে নিপা। এটি নিঃসন্দেহে আনন্দের ও গর্বের সংবাদ। সবার কাছে ওর জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

রেকর্ডধারী নুসরাত জাহান নিপা বলেন, লকডাউনে ঘরে বসে ইউটিউবে একটা ভিডিও দেখতে পান। যেখানে একটার ওপর একটা কয়েন দিয়ে টাওয়ারের মতো তৈরি করে এক ব্যক্তি ২০১৫ সালে ১ মিনিটে ৬৯টি কয়েন স্তূপ করেন। এই ক্যাটাগরিতে তিনি সর্বশেষ রেকর্ডধারী ছিলেন। আমি চিন্তা করলাম তিনি পারলে আমি কেন পারব না।

তিনি আরও বলেন, এরপর অনুশীলন শুরু করি এবং চলতি বছরের আগস্টে আবেদন জানাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে। ২৪ নভেম্বর ভিডিও বানিয়ে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের জন্য পাঠিয়ে দেই। সেখানে আমি ১ মিনিটে একটার ওপর আরেকটা করে মাত্র এক মিনিটে ৭১টি কয়েন রাখতে সক্ষম হই।

কয়েন যোগানো, ভিডিও বানানোসহ পুরো কাজে আমার স্বামী কাজী সামসুজ্জামান সহায়তা করেছেন। ৩০ নভেম্বর মেইলে কর্তৃপক্ষ আগের রেকর্ড ভেঙ্গে আমার রেকর্ড গিনেস ওয়ার্ল্ডে জায়গা করে নিয়েছে বলে জানতে পারি। ২১ নভেম্বর সেই সনদ হাতে পাই বলে জানান তিনি।

নুসরাত জাহান নিপা বরিশাল নগরীর দক্ষিণ সাগরদী এলাকার বাসিন্দা দেওয়ান আব্দুর রশিদ নিলু ও পারভীন দম্পতির একমাত্র কন্যা। সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়নে স্নাতকোত্তর করেছেন তিনি। বর্তমানে বেসরকারি উন্নয়ন সংস্থায় চাকরি করছেন। তার স্বামী বেসরকারি ব্যাংকের কর্মকর্তা। নিপা তার স্বামীসহ নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে বসবাস করছেন।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

হাসপাতালে বেড়েছে গরমের রোগী

সাঁতার শিখতে গিয়ে পদ্মায় প্রাণ গেল ২ জনের

চট্টগ্রামে ভূমিকম্প, মাত্রা ৩ দশমিক ৭

নারায়ণগঞ্জে বাসচাপায় বাবা-ছেলে নিহত, আহত মা

চুয়াডাঙ্গাকে ছাড়িয়ে দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে

স্থানীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই: ইসি আলমগীর

পছন্দের মানুষকে জীবনসঙ্গী হিসেবে পেতে পাগলা মসজিদের দানবাক্সে চিঠি

নাফ নদ দিয়ে বাংলাদেশে ঢুকল মিয়ানমারের ১৩ বিজিপি সদস্য

দাবদাহে বাড়ছে ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ

সিলেটে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে

চুয়াডাঙ্গায় হিট অ্যালার্ট জারি