জার্মানিতে নতুন নিষেধাজ্ঞা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৩৯, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮

স্পোর্টস ডেস্ক : বহির্বিশ্বে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্তের হার বিদ্যুৎগতিতে বাড়ছে। করোনার ডেল্টা রূপকে পেছনে ফেলে নতুন ধরনটি বিপজ্জনক রুপ নিচ্ছে। 

তাই ওমিক্রন ঠেকাতে ফের দর্শকদের ফুটবল মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল জার্মান সরকার। এতে আগামী ২৮ ডিসেম্বর থেকে দর্শকবিহীন অবস্থায় মাঠে গড়াবে বুন্দেসলিগা। 

এ ধারাবাহিকতায় আপাতত ক্লোজড ডোর ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বুন্দেসলিগা কর্তৃপক্ষ। সরকারের আইন মেনেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা। 

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগও করোনার হানায় হিমশিম খাচ্ছে। গত সপ্তাহে কোভিড-১৯ পজিটিভ এসেছিল প্রিমিয়ার লিগের ৪২ ফুটবলার ও সাপোর্টিং স্টাফের। যার কারণে স্থগিত করতে হয় ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম ইউনাইটেডের ম্যাচসহ মোট ৯টি খেলা। এরপর স্থগিত করা হয় সাউদাম্পটন-ব্রেন্টফোর্ড, ওয়াটফোর্ড-ক্রিস্টাল প্যালেস, ওয়েস্ট হ্যাম-নরউইচ সিটি ও এভারটন-লেস্টার সিটির ম্যাচ।

তাই করোনার নতুন ধরন ওমিক্রনের জন্য পুনরায় ইমার্জেন্সি পরিস্থিতি চালু করেছে ইপিএল কর্তৃপক্ষ। ম্যাচের আগে সবাইকে বাধ্যতামূলক করতে হবে কোভিড টেস্ট। এ ছাড়া গ্যালারিতে দর্শক প্রবেশেও থাকছে বিশেষ সতর্কতা। সব মিলিয়ে কোভিড ইস্যুতে আবারো দিশেহারা ইংলিশ ফুটবল।

Share This Article