বাংলাদেশ ব্যাংক গভর্নরের কার্যালয়ে গেলেন সাকিব

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১২, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮
ব্যাংক খাতের সঙ্গে যুক্ত হতে চলেছেন সাকিব আল হাসান
ব্যাংক খাতের সঙ্গে যুক্ত হতে চলেছেন সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক: ব্রোকারেজ হাউজ, স্বর্ণ আমদানিকারক ও কাকড়া চাষের পর এবার ব্যাংক খাতের সঙ্গে যুক্ত হতে চলেছেন সাকিব আল হাসান।

সেই পরিকল্পনা এগিয়ে নিতে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশসেরা এই অলরাউন্ডার । মঙ্গলবার দুপুরে গভর্নর কার্যালয়ে যান তিনি।

এদিন নতুন একটি ব্যাংকের মালিকানায় আসা সংক্রান্ত বিষয় নিয়ে গভর্নর  ফজলে কবিরের সঙ্গে আলোচনা করেন সাকিব।

সাকিবের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের সম্মতিপত্র (এলওআই) পাওয়া ব্যাংকের প্রস্তাবিত চেয়ারম্যান আবুল কাশেম ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাসের। তবে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন না।

তবে বিষয়টি শুনেছেন জানিয়ে তিনি বলেছেন, ‘সাকিব আল হাসান দুপুরের দিকে গভর্নরের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে আমি শুনেছি। তবে ঠিক কী কারণে সাক্ষাৎ করেছেন, সেটি আমাকে অবহিত করা হয়নি।’

এদিকে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে একটি ব্যাগ ও মাস্ক হাতে হাস্যজ্জ্বল দাঁড়িয়ে সাকিব।

উল্লেখ্য, নতুন ব্যাংকের লাইসেন্স পাওয়ার শর্ত হিসেবে উদ্যোক্তাদের ৪০০ কোটি টাকার পরিশোধিত মূলধন জোগানের কথা বলা হয়েছিল। আর কার্যক্রম শুরুর এক বছরের মধ্যে তা ৫০০ কোটি টাকায় উন্নীত করতে হবে। অন্যদিকে উদ্যোক্তা হিসেবে কোনো ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হতে হলে প্রয়োজন হয় সর্বনিম্ন ২ শতাংশ শেয়ারের। পিপলস ব্যাংকের প্রতিটি পরিচালক পদের জন্য সর্বনিম্ন ১০ কোটি টাকা মূলধন জোগান দিতে হবে।

জানা গেছে, ব্যাংকটির মালিকানায় আসতে ২৫ কোটি টাকারও বেশি মূলধন জোগান দিচ্ছেন সাকিব ।

বিষয়ঃ তারকা

Share This Article