স্কুটির নম্বর প্লেটে ‘সেক্স’, বিড়ম্বনায় তরুণী

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:৪৮, বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৭ পৌষ ১৪২৮
ফাইল ফটো
ফাইল ফটো

নিউজ ডেস্ক : দিল্লির এক তরুণী সম্প্রতি নতুন স্কুটি কিনেছেন। কিন্তু টু-হুইলারের রেজিস্ট্রেশন নম্বরের কারণে তাঁকে বেশ বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

 

ইন্ডিয়া ডটকমের খবর, দিল্লির আঞ্চলিক পরিবহণ অফিস (আরটিও) ওই তরুণীর স্কুটির নিবন্ধন নম্বর দিয়েছে ডিএল ৩ এসইএক্স***, যা তাঁকে বিব্রতকর অবস্থায় ফেলেছে। তিনি নম্বর প্লেট পেয়েছেন তিন সপ্তাহ হলো, কিন্তু এখনও টু-হুইলার নিয়ে বের হতে পারছেন না। কারণ, নম্বর প্লেটে লেখা এস-ই-এক্স।

খবরে প্রকাশ, ওই তরুণী ফ্যাশন ডিজাইনিংয়ের শিক্ষার্থী। তাঁকে প্রতিদিন মেট্রোতে জঙ্কাপুরি থেকে নয়ডায় যেতে হয়। মেট্রোর ভিড় এড়াতে তিনি বাবাকে স্কুটি কিনে দিতে বলেছিলেন। এক বছর মিনতির পর অবশেষে গেল দীপাবলিতে বাবা তাঁকে স্কুটি কিনে দেন। পরে পরিবারের সবাই দেখেন নম্বর প্লেটে ‘সেক্স’ লেখা।

ওই তরুণী জানান, প্রতিবেশীরা তাঁকে বেশরম (নির্লজ্জ) বলে ডাকছে। অনেকে তাঁকে বাজে কথা বলছে। পরে তাঁর বাবা টু-হুইলার বিক্রেতাকে নম্বর পরিবর্তন করে দিতে বলেন। কিন্তু বিক্রেতা তা করতে রাজি হননি। ওই বিক্রেতা বলেন, বহু মানুষের এমন নম্বর প্লেট রয়েছে।

দিল্লিতে স্কুটি নিবন্ধনের সময় প্রথম বর্ণ ‘এস’ ধরা হয়। আর দুই চাকার গাড়ি নিবন্ধন করলে থাকে ‘ই’ ও ‘এক্স’ বর্ণ। তিনে মিলে নম্বর প্লেটে ‘এসইএক্স’ লেখা হয়।

বিষয়ঃ ভারত

Share This Article