সেই পৌর চড় দেওয়া মেয়র বরখাস্ত

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৬:৫৪, মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৬ পৌষ ১৪২৮

নিজস্ব প্রতিবেদক:
বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে চড় মারার অভিযোগে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে শাহনেওয়াজ শাহান শাহকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে— পৌর মেয়র শাহনেওয়াজ শাহান শাহের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ যে অভিযোগ করেছেন তা শিষ্টাচারবহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯-এর ৩২ (১) (ঘ) ধারা মোতাবেক অপসারণযোগ্য অপরাধ। স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯-এর ধারা ৩১ উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহান শাহকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে জামালপুর জেলা আওয়ামী লীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে শহীদ মিনারে দেওয়ানগঞ্জ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে লাঞ্ছিত করেছেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহান শাহ।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় ব্যাপক প্রচার হয়েছে। এতে করে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে এবং বিষয়টি সংগঠনের জন্য বিব্রতকর।

সংগঠনের শৃঙ্খলা ফিরিয়ে আনার স্বার্থে এবং অসাংগঠনিক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ হতে বহিষ্কার পূর্বক অব্যাহতি দেওয়া হলো।

তবে অভিযোগ অস্বীকার করেন পৌর মেয়র বলেন, তাকে ফাঁসাতে পরিকল্পিতভাবে মিথ্যা বানোয়াট অভিযোগ করা হয়েছে। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক দাবি করে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তিনি।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


সিলেটে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

খুলনা সিটির উন্নয়নে ৪০ দফা ইশতেহার ঘোষণা খালেকের

উত্ত্যক্ত করায় যুবককে তুলে নিয়ে যে কাণ্ড করলেন মেয়ের পিতা

মিয়ানমারে ফিরতে ইচ্ছুক রোহিঙ্গাদের খাদ্য সহায়তা বন্ধ করল জাতিসংঘ

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০১

প্রকৃতি রুষ্ঠ না হলে আর কোনো চ্যালেঞ্জ নেই-তালুকদার আ: খালেক

পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ৫ ব্যবসায়ীকে জরিমানা

আজ বিশ্ব পরিবেশ দিবস

৩ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

লঞ্চ থেকে নদীতে পড়ে নিখোঁজ ক্যানসার রোগী

স্বপ্নের বাগান থেকেই সংসার চলে হেম কুমারের