অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ, বৃষ্টির আভাস

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১১:১৭, মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৬ পৌষ ১৪২৮

গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা এবং বরিশাল অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান এ শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এ সময়ের শেষের দিকে দেশের উত্তর-পূর্বাঞ্চলে হালকা বৃষ্টিপাতেরও শঙ্কা রয়েছে। 

সোমবার (২০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী তিন দিনে আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে দেশের উত্তরপূর্বাঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এছাড়া দেশের দক্ষিণাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে । সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় সোমবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক শুন্য ডিগ্রি সেলসিয়াস ও যশোরে ৭ দশমিক ৪ ডিগ্রি সেরসিয়াস রেকর্ড করা হয়েছে। এ ছাড়া ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২, ময়মনসিংহে ১৩ দশমিক ৩, চট্টগ্রামে ১৬ দশমিক ৪, সিলেটে ১৪ দশমিক ৪, রাজশাহীতে ৯ দশমিক ৪, রংপুরে ১১ দশমিক ৪, খুলনায় ১১ দশমিক ৬ এবং বরিশালে ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছিকাছি বাংলাদেশ এলাকায় বিরাজমান । দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং এর আশেপাশের বিষুবীয় ভারত মহাসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে সুস্পষ্ট লঘুচাপ আকারে উত্তর সুমাত্রা উপকূলের অদূরে দক্ষিণ আন্দামান সাগরে অবস্থান করছে।

সোমবার ঢাকায় উত্তর অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭০ শতাংশ।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


ফরিদপুরে দুর্ঘটনায় নিহতদের ৪ জন একই পরিবারের

স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় ফেরার পথে শেষ পুরো পরিবার

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

তাপপ্রবাহ নিয়ে সুখবর নেই, যা জানাল আবহাওয়া অফিস

আইএমএফের ঋণের বাকি অর্থ ছাড়ে বাধা নেই: গভর্নর

ড. ইউনূসের জামিনের মেয়াদ ২৩ মে পর্যন্ত বাড়ালেন আদালত

২২ এপ্রিল দুবাই পৌঁছাবে এমভি আবদুল্লাহ, যাত্রাপথে বাড়তি নিরাপত্তা

সাভারে এসি বিস্ফোরণে দর্জির দোকানে আগুন, দগ্ধ ৩

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

দেশের দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস

একই পরিবারে দগ্ধ ৬ : মায়ের পর চলে গেলেন মেয়েও

টাইগারদের নতুন কোচ ঢাকায় এসেছেন