ওমিক্রনে যুক্তরাষ্ট্রে প্রথম মৃত্যু

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:২৩, মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৬ পৌষ ১৪২৮

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে প্রথম কোনো এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। টেক্সাস অঙ্গরাজ্যের ওই ব্যক্তি করোনার টিকা নেননি বলে জানা গেছে। 

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ওমিক্রনে মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ৫০ থেকে ৬০ বছর। তিনি করোনার টিকা গ্রহণ করেননি এবং শারীরিক জটিলতায় ভুগছিলেন।

টেক্সাসের হ্যারিস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা এবিসি নিউজকে জানান, যুক্তরাষ্ট্রে করোনার নতুন ধরন ওমিক্রন এটাই প্রথম মৃত্যু বলে ধারণা করা হচ্ছে। যদিও যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

এর আগে সিডিসি জানায়, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে যাদের করোনা শনাক্ত হয়েছে, তাদের নমুনার জিনগত রূপ বিশ্লেষণ করে পাওয়া গেছে যে, এসব রোগীর মধ্যে ৭৩ শতাংশ ওমিক্রনে আক্রান্ত।

কাউন্টির বিচারক লিনা হিদালগো এক টুইট বার্তায় জানান, এই ধরনে স্থানীয় সংক্রমণে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হলো। তিনি সবাইকে করোনার টিকা নেওয়ারও আহ্বান জানান।

গত নভেম্বরে দক্ষিণ আফ্রিকায় সর্বপ্রথম করোনার ওমিক্রন ধরন শনাক্ত হয়। এরপরই বতসোয়ানা, হংকংসহ আরও বেশ কিছু দেশে ছড়িয়ে পড়তে শুরু করে অতি সংক্রামক এই ধরন। গত ২৪ নভেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন ধরনে আক্রান্তের খবর বিশ্ববাসীকে জানায়। 

খবর রয়টার্সের

Share This Article