করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ০৯:২৬, মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১, ৬ পৌষ ১৪২৮
করোনা আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে
করোনা আক্রান্ত রোগীকে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৮৩৩ জন। তাদের নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ৭৬ হাজার ৪১৬ জনে।

অন্যদিকে, একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩১ হাজার ৯০২ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৫৭ লাখ ৭৬ হাজার ৯২ জনে।

ওয়ার্ল্ডোমিটারস তথ্যানুযায়ী, এক দিনের ব্যবধানে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে দেড় হাজারের মতো। একই সময়ে নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭৫ হাজার।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ৫২০ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২০ লাখ ২৮ হাজার ৫১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ২৮ হাজার ৬১১ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ২২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ২ লাখ ৪১ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ২২২ জনের।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৭৪৩ জন এবং মারা গেছেন ৪৪ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ৫৩ হাজার ১২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ২৬১ জন মারা গেছেন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৭৫ জন এবং মারা গেছেন ২২৪ জন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৭১০ জন এবং মারা গেছেন ২৮০ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ১৫৭ জন। করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৪ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ৪৭ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৭ হাজার ৫৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৪১ জন, তুরস্কে ১৭৬ জন, হাঙ্গেরিতে ৩৬৬ জন, বুলগেরিয়ায় ১৫৭ জন, দক্ষিণ আফ্রিকায় ১০৫ জন এবং ভিয়েতনামে ২২৫ জনের মৃত্যু হয়েছে করোনায়।

বিষয়ঃ কোভিড-১৯

Share This Article


৯তলা থেকে পড়েও অলৌকিকভাবে বেঁচে গেল শিশু

অবশেষে ইরানে নীতি পুলিশ বিলুপ্ত

লাপিডের বিরুদ্ধে সেনা অভ্যুত্থানের অভিযোগ নেতানিয়াহুর

কেন জেলেনস্কির সঙ্গে দেখা করলেন বেয়ার গ্রিলস?

ইউক্রেনের মারিউপোলে সেনা ঘাঁটি বানাচ্ছে রাশিয়া

অ্যালকোহল নিষিদ্ধ করায় স্টেডিয়ামে নিরাপদ বোধ করছেন নারী দর্শকরা

হিজাব ইস্যুতে বিক্ষোভে নিহত ২০০, স্বীকার করলো ইরান

পরকীয়ার বলি: অল্প অল্প করে বিষ খাইয়ে স্বামীকে হত্যা

‘আমি স্ট্রং আছি’, হাসপাতাল থেকে বার্তা পেলের

ময়মনসিংহে আওয়ামী লীগের সম্মেলন আজ

কাবুলে পাকিস্তান দূতাবাসে হামলা

ইউক্রেন যুদ্ধ শেষ করার বিষয়ে পুতিনের সঙ্গে কথা বলতে প্রস্তুত বাইডেন