তিন স্প্যানিশের গোলে জিতলো বার্সা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০০, রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৪ পৌষ ১৪২৮

স্প্যানিশ লা লিগার ম্যাচে এলচের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। শুরুতে ২-০ গোলে এগিয়ে গিয়েও চাপে পড়ে তারা। শেষ পর্যন্ত শেষ মুহূর্তের গোলে ৩-২ ব্যবধানের জয় তুলে নেয় কাতালানরা।

এই ম্যাচে বার্সার হয়ে গোল করেন ফেরান জুতগ্লা, গাভি ও নিকোলাস গঞ্জালেস। এর মধ্য দিয়ে ৭ বছর আগের এক রেকর্ড স্পর্শ করেন তারা। ২০০৪ সালে বার্সেলোনার হয়ে তিন স্প্যানিশ তারকা পেদ্রো রদ্রিগেজ, আন্দ্রেস ইনিয়েস্তা ও ক্রিশ্চিয়ান তেলো গোল করেছিলেন। তাদের পর শনিবার রাতে আবার তিন স্প্যানিশ তারকার গোলে জিতলো বার্সা।

ঘরের মাঠে এলচের বিপক্ষে ম্যাচের ১৬ ও ১৯ মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। এ সময় জুটগ্লা ও গাভি গোল করেন। তাদের গোলে ভর করে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা।

২-০ গোলে পিছিয়ে পড়লেও হাল ছাড়েনি এলচে। বিরতির পর ৬২ ও ৬৩ মিনিটে তারা দুই-দুটি গোল করে সমতা ফেরায়। এ সময় হোসে অ্যান্তিনিও মরেন্তো ও পেরে মিল্লা গোল করেন।

এই সমতা নিয়ে ম্যাচ চলে ৮৪ মিনিট পর্যন্ত। সবাই ধরেই নিয়েছিল ম্যাচটি ২-২ গোলের সমতা নিয়েই শেষ হতে যাচ্ছে। কিন্তু না। ৮৫ মিনিটে বার্সেলোনার নিকোলাস গঞ্জালেস গোল করে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানের লড়াকু এক জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা।

এই জয়ে ১৭ ম্যাচ থেকে ২৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে বার্সা। ১৮ ম্যাচ থেকে এলচের সংগ্রহ ১৫ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের ১৮তম অবস্থানে। ১৭ ম্যাচ থেকে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

 

Share This Article


কোপা ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি

ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে ৪ জন, নেই তারকা খেলোয়াড়

কোপা ফাইনাল: ডি মারিয়ার সঙ্গে শেষদিন হতে পারে মেসিরও

ফাইনাল নিয়ে ‘চাপ’ নেই, শান্ত আছেন মেসি

সাকিব-আফ্রিদিদের ‘এলিট ক্লাবে’ স্টোকস

বিয়ের পিঁড়িতে বসেছেন রিশাদ হোসেন, পাত্রী কে

‘বিশ্বকাপ শেষেই বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত ছিল’

সর্বকনিষ্ঠ গোলদাতা ফুটবলার ইয়ামাল

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত, জানাল বিসিসিআই

উরুগুয়েকে হারিয়ে কোপার ফাইনালে কলম্বিয়া

দাপুটে জয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

সিরিজে এগিয়ে যাওয়ার মিশন ভারত ও জিম্বাবুয়ের