প্রথমার্ধে শ্রীলংকার জালে বাংলাদেশের ৪ গোল

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:১৯, রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৪ পৌষ ১৪২৮

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে গ্রুপের ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হয়ে প্রথমার্ধেই শ্রীলংকার জালে ৪ বার বল জড়িয়েছে বাংলাদেশ।

রোববার কমলাপুর বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রতিপক্ষকে গা গরমের সুযোগ না দিয়েই দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ।

ফাইনালে আগেই এক পা দিয়ে রেখেছিল বাংলাদেশ। তাই আনুষ্ঠানিকতার ম্যাচে খেলতে নামে বাংলাদেশ নারী ফুটবল দল।

ডি-বক্সের ডানপ্রান্ত দিয়ে শাহেদা আক্তার রিপার শট বারে লেগে ফিরলে ফিরতি বলে স্বপ্না রাণীর প্লেসিং লঙ্কান গোলরক্ষক থারিন্ডি জানিথিয়ার গ্লাভস ছুঁয়ে ঠাই নেয় জালে। 

পাঁচ মিনিট পরেই আবারও বাংলাদেশের গোল। এবার বামপ্রান্ত থেকে মারিয়া মান্ডার রক্ষণচেরা পাস থেকে ঋতুপর্না চাকমার কোণাকুণি শটও আটকাতে পারেননি লঙ্কান গোলরক্ষক। 

খেলার বয়স ২০ মিনিট পেরোনোর আগেই গোল খাতায় তৃতীয়বার নাম তোলে বাংলাদেশ। নিজেদের অর্ধ থেকে আঁখি খাতুনের বাড়ানো বলে লঙ্কান দুই ডিফেন্ডারের মাঝখান থেকে লক্ষ্যভেদ করেন রিপা। 

৩৩ মিনিটে ব্যবধানটা ৪-০ হওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। স্বপ্না রাণীর দূরপাল্লার শট প্রতিহত হয়েছে বারে লেগে। এর ১০ মিনিট বাদেই লঙ্কান জালে গোলের হালি পূর্ণ করে স্বাগতিকরা।

৪৩ মিনিটে মাঝমাঠ থেকে আফিদা খন্দকারের দূরপাল্লার পাসে আলতো চিপে লঙ্কান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বলকে জালে জড়ান ঋতুপর্না চাকমা। এতেই ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article