কেরালায় ১২ ঘণ্টার ব্যবধান দুই রাজনৈতিক নেতাকে হত্যা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:১৪, রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১, ৪ পৌষ ১৪২৮

ভারতের কেরালা রাজ্যের আলাপুজায় ১২ ঘণ্টারও কম সময়ের ব্যবধানে বিজেপি এবং এসডিপিআই (ভারতীয় সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি) এর দুই নেতাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুরো রাজ্যে নিরাপত্তা জোরদার এবং জেলায় দুই দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাজ্য মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। একই সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায়, এসডিপিআই রাজ্য সম্পাদক কে এস শান নিজ বাড়িতে ফেরার পথে খুন হন। পুলিশ জানিয়েছে, তিনি একটি মোটরসাইকেল যোগে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে সন্ত্রাসীরা তার বাইকে আঘাত করে এবং তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে মধ্যরাতে কোচির একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

এ ঘটনার ১২ ঘন্টারও কম সময় পর, কিছু অজ্ঞাত ব্যক্তি বিজেপির রেঞ্জিথ শ্রীনিবাসনের বাড়িতে ঢুকে তাকে কুপিয়ে হত্যা করেছে। তিনি দলের রাজ্য ওবিসি ইউনিটের সম্পাদক ছিলেন। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে।

এক সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেছেন, ‘এই ধরনের জঘন্য এবং অমানবিক সহিংসতা রাজ্যের জন্য বিপজ্জনক। আমি নিশ্চিত যে সব মানুষ এই ধরনের খুনি গোষ্ঠী এবং তাদের ঘৃণ্য মনোভাবকে চিহ্নিত করতে এবং তাদের বিচ্ছিন্ন করতে প্রস্তুত।’

অন্যদিকে, এ ঘটনায় একে অপরকে খুনের জন্য দায়ী করছে বিজেপি ও এসডিপিআই।

Share This Article