ঢাকায় বিএসএফ মহাপরিচালক

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:১৬, শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১, ৩ পৌষ ১৪২৮

নিউজ ডেস্ক : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আমন্ত্রণে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক শ্রী পংকজ কুমার সিং’র নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল ঢাকা এসেছেন।

আজ শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামীকাল রোববার বিজিবি দিবস-২০২১ উপলক্ষে বিজিবি সদর দপ্তরে কুচকাওয়াজ ও অন্যান্য অনুষ্ঠানে যোগ দিতে বিএসএফের প্রতিনিধি দল ঢাকায় এসেছেন। বিমানবন্দরে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং তার স্ত্রী সোমা ইসলাম বিএসএফ মহাপরিচালক ও তার স্ত্রীসহ প্রতিনিধি দলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে প্রতিনিধিদল বিজিবি সদর দপ্তরে পৌঁছান। এরপর পিলখানাস্থ ‘সীমান্ত গৌরব’ -এ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

বিএসএফ মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান সম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসনে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

তিনি আরও জানান, বিজিবির সীমান্ত পরিবার কল্যাণ সমিতির (সীপকস) প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলামের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (বাওওয়া) একটি প্রতিনিধিদল সীপকস ও সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এর মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার হবে। অনুষ্ঠানের অংশ হিসেবে বিএসএফ প্রতিনিধিদল আগামীকাল বিজিবি দিবসের অনুষ্ঠানে কুচকাওয়াজে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠান শেষে আগামী মঙ্গলবার বিএসএফ মহাপরিচালকের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধি দল ভারতে প্রত্যাগমন করবেন।

Share This Article