সূচকের বড় উত্থানের সাথে বেড়েছে লেনদেন

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:৪৬, রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪২ টির, দর কমেছে ২৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১০টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৩৩ কোটি ৬১ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৯৪ কোটি ৪৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৫৩৯ কোটি ১২ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৪৭ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩০টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির দর। সিএসইতে ২১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share This Article