চ্যাম্পিয়ন্স লিগ জিতলেই ব্যালন ডি'অর

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৪:৪০, শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আরো একটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের সামনে দাঁড়িয়ে ফুটবল দুনিয়া। শিরোপার দৌড়ে এবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে লিভারপুল। 

অন্য সবার চেয়ে ব্যালন ডি'অরের দৌড়ে এগিয়ে আছেন করিম বেনজেমা ও সাদিও মানে।  ক্লপের মতে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যার দল জিতবে তিনিই সম্ভাবনায় এগিয়ে যাবেন অনেকটা।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদের স্প্যানিশ লা লিগার শিরোপা পুনরুদ্ধারে অবদান রেখেছেন। সবচেয়ে বেশি গোল করে জিতেছেন পিচিচি ট্রফি। ৩৩ বছর বয়সী তারকার হ্যাটট্রিকে ভর করেই শেষ ষোলোতে জিতে মাদ্রিদ। এরপর তার নৈপুণ্যেই পিএসজি এবং চেলসিকে হারিয়ে শেষ চারে পৌঁছে যায় রিয়াল। সেখানেও ম্যানচেস্টার সিটির বিপক্ষে ভাগ্য নির্ধারণী গোলটি করেন বেনজেমা।

মানেও পিছিয়ে নেই। সেনেগালকে আফ্রিকান নেশন্স কাপের শিরোপা এনে দেওয়ার পর আসন্ন ফুটবল বিশ্বকাপ কোয়ালিফাই করানোর মূল কারিগর এই ফরোয়ার্ড। অন্যদিকে লিভারপুলের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে করেছেন ১৬ গোল। রেডদের এফএ কাপ এবং লিগ কাপ জয়ের গর্বিত সদস্যও তিনি।

লিভারপুল কোচ মনে করেন, 'ব্যালন ডি'অর পেতে চাইলে মেসি কিংবা রোনালদোদের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জিততে হবে। আমার মনে হয়, খেতাবটি পাওয়ার একমাত্র উপায় এটা। গত কয়েক বছর ধরে এটাই দেখে আসছি। তাই চ্যাম্পিয়ন্স লিগ জেতা খেলোয়াড়ের জন্য ব্যালন ডি’অর পাওয়ার সবচেয়ে বেশি সুুযোগ থাকবে।'

Share This Article