ইউক্রেনের আগে যুক্তরাষ্ট্রের উচিত নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা : ট্রাম্প

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সকাল ১০:০৪, শনিবার, ২৮ মে, ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

যুক্তরাষ্ট্রের স্কুলে বন্দুক হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ইউক্রেনকে সহায়তা করার আগে যুক্তরাষ্ট্রের উচিত নিজেদের নিরাপত্তা নিশ্চিত করা। বিশেষ করে, দেশের স্কুলগুলোর নিরাপত্তায় তহবিল বাড়ানোর বিষয়টিকে অগ্রাধিকার দেওয়া প্রয়োজন। খবর বিবিসির।

 

হিউস্টনে চলমান ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশনের (এনআরএ) সম্মেলনে শুক্রবার এসব কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, ইউক্রেনে বিলিয়ন বিলিয়ন ডলার পাঠাতে পারলে, নিজ দেশে শিশুদের নিরাপদ রাখতে যা যা করা দরকার তা করতেও যুক্তরাষ্ট্রের সক্ষম হওয়া উচিত।

আমরা ইরাক ও আফগানিস্তানে ট্রিলিয়ন ডলার খরচ করেছি, বিনিময়ে কিছুই পাইনি। তাই বাকি বিশ্বের ‘জাতি-গঠন করার’ আগে নিজেদের দেশের সন্তানদের জন্য নিরাপদ স্কুল তৈরি করা প্রয়োজন, যোগ করেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

চলতি মাসের শুরুতে ইউক্রেনে আরও প্রায় ৪০ বিলিয়ন ডলারের সামরিক সহায়তা পাঠানোর পক্ষে মত দেয় মার্কিন কংগ্রেস। রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর এ পর্যন্ত ইউক্রেনে প্রায় ৫৪ বিলিয়ন ডলারের সহায়তা পাঠিয়েছে যুক্তরাষ্ট্র।

টেক্সাসের উভালদে এলাকার একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ শিশু ও দুই শিক্ষকের প্রাণহানিতে শোক প্রকাশ করেন ট্রাম্প। তবে যুক্তরাষ্ট্রে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার বিরুদ্ধেই নিজের অবস্থান তুলে ধরেন তিনি। ট্রাম্প বলেন, ‘শয়তানের’ থেকে আত্মরক্ষার্থে ‘ভদ্র’ আমেরিকানদের আগ্নেয়াস্ত্র ব্যবহারের অনুমতি দেওয়া উচিত।

Share This Article


স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে

এক ভিসায় যাওয়া যাবে মধ্যপ্রাচ্যের ৬ দেশে

মার্কিন নিষেধাজ্ঞার তোয়াক্কা করে না ভারত: এস জয়শঙ্কর

ফের ৪৫ নেতাকে শোকজ বিএনপির

কাসসাম ব্রিগেডের হামলায় ইসরাইলি বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি

জার্মানিতে টেসলাবিরোধী বিক্ষোভ, গ্রেপ্তার ২৩

তুরস্কে চিকিৎসা নিচ্ছেন সহস্রাধিক হামাস সেনা: এরদোয়ান

নিজের উদ্ভাবিত চিকিৎসায় ক্যানসার থেকে বেঁচে ফিরলেন চিকিৎসক

মার্কিন নিষেধাজ্ঞার মুখে পড়তে পারে ভারত

চীনা পণ্য আমদানিতে শুল্ক বাড়ালেন বাইডেন, পাল্টা ব্যবস্থার হুমকি

গৃহকর্মীর বিয়েতে গেলেন সৌদির মালিক

ভারতের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুঁশিয়ারি