হাজী সেলিমের জামিন নামঞ্জুর

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:০৯, রবিবার, ২২ মে, ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিমের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (২২ মে) বিকেল ৩টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন হাজী সেলিম। পরে বিকেল সাড়ে ৩টার দিকে বিচারক শহিদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুপুর ২টার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক শহিদুল ইসলামের আদালতে হাজির হন তিনি। এর আগে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় যেকোনো শর্তে জামিনের আবেদন করেন হাজী সেলিমের আইনজীবী শ্রী প্রাণ নাথ। এছাড়া কারাগারে উন্নত চিকিৎসা ও প্রথম শ্রেণির ডিভিশন চেয়ে আরও দুটি আবেদন করা হয়।

দুপুরে আদালত প্রাঙ্গনে আসেন হাজী সেলিম। সিগনাল পেয়ে আদালতের ভেতরে প্রবেশ করেন তিনি। এ সময় আদালতের বাইরে তার সমর্থক ও নেতাকর্মীরা ভিড় করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

আবেদনে হাজী সেলিমের আইনজীবী উল্লেখ করেন, ২০১৬ সালে হার্ড সার্জারির সময় মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার কারণে দীর্ঘদিন যাবত বাক-শক্তিহীন অবস্থায় রয়েছেন হাজী সেলিম। তিনি দেশ ও বিদেশে চিকিৎসা নিয়েছেন। জেলে থাকলে চিকিৎসার অভাবে ও বাক-শক্তিহীনের কারণে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে। এ কারণে যে কোনো শর্তে তার জামিন আবেদন করছি। জামিন পেলে তিনি পলাতক হবেন না। তাই আপিল শর্তে আত্মসমর্পণ পূর্বক তার জামিন আবেদন করছি।

Share This Article


বাংলাদেশের রপ্তানি সম্প্রসারণে যুক্তরাষ্ট্রের সমর্থন প্রয়োজন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের বাণিজ্য প্রতিনিধি দলের বৈঠক

আশ্রয়কেন্দ্রে ফের ইসরাইলের বোমা হামলা, নিহত ৩৫

হাতিয়ায় লক্ষাধিক মানুষ পানিবন্দি, নিঝুম দ্বীপে ১০ হাজার

রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উপকূল

রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে আগামীকাল পর্যন্ত

তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল

জলোচ্ছ্বাসে তলিয়ে যেতে পারে ১৫ জেলা

বেনজীর আহমেদের কোম্পানি-ফ্ল্যাট জব্দের নির্দেশ

কক্সবাজারে জোয়ারের পানিতে ১০ গ্রাম প্লাবিত

জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন

রেমালের অগ্রভাগের প্রভাব শুরু