কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কে বদলে যাবে মুন্সিগঞ্জ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৮:২৩, শনিবার, ২১ মে, ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, আগামী ডিসেম্বরে বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কের পাইলিং ও দেয়াল নিমার্ণ কাজ সম্পন্ন হবে। এখানে প্রত্যক্ষভাবে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

শনিবার (২১ মে) বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, এটা প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে নিয়েছি। বিভিন্ন কারণে কিছুটা থেমে থাকলেও এখন প্রকল্পের কাজ শুরু হয়েছে। এটা সম্পন্ন হলে মুন্সীগঞ্জের মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। এটাকে ঘিরে রাস্তাঘাট ও যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে।

তিনি জানান, উপজেলার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালি, কামাড়কান্দা ও চিত্রকোট মৌজার ৩০৮.৩৩ একর জমিতে বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক স্থাপন প্রকল্প অনুমোদন দেয় একনেক। এর ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৩ কোটি টাকা। ২০২১ সালে জমি ভরাটের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠান। আগামী সেপ্টেম্বরের মধ্যে বালু ভরাটের কাজ শেষ হলে ডিসেম্বরের মধ্যে পাইলিং ও দেয়াল নিমার্ণ কাজ শেষ করতে হবে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিকের চেয়ারম্যান মুহম্মদ মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত সচিব নূরুল আলম, যুগ্ম সচিব আনোয়ারুল আলম, উপসচিব হারুন অর রশিদ, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও প্রকল্প পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান। 

Share This Article


‘রাতেই বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হতে পারে’

‘রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণাকারীদের আইনের আওতায় আনা হবে’

চার দফা না মানলে আট দফা নিয়ে কথা বলার সুযোগ নেই

প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী

তালিকা হচ্ছে গা-ঢাকা দেওয়া আওয়ামী লীগ নেতাদের

আত্মগোপনে বিএনপি নেতা-কর্মীরা

কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার আনা এখন সময়ের দাবি: আরেফিন সিদ্দিক

আন্দোলনকারীদের থেকে ইতিবাচক বার্তা পেয়েছি: তথ্য প্রতিমন্ত্রী

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ শিক্ষা মন্ত্রণালয়ের

‘কোটা সংস্কার নিয়ে প্রয়োজনে সংসদে আইন পাস হতে পারে’

মহাসড়ক অবরোধ করে রাবি শিক্ষার্থীদের বিক্ষোভ