পিএসজির বড় জয়

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০১:২২, রবিবার, ১৫ মে, ২০২২, ১ জ্যৈষ্ঠ ১৪২৯
ফাইল  ফটো
ফাইল ফটো

মঁপলিয়ের মাঠে মেসি ও এমবাপের দারুণ পারফরম্যান্সে ৪-০ গোলের জয় পেয়েছে পিএসজি। জোড়া গোল করেছেন মেসি। একটি করে গোল এসেছে আনহেল দি মারিয়া ও এমবাপের পা থেকে।

ফরাসি লিগের শেষদিকে যেন নিজের সেরা ফর্ম ফিরে পাচ্ছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন এ তারকা ও কিলিয়ান এমবাপের নৈপুণ্যে শনিবার রাতে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

 

আগেই শিরোপা নিশ্চিত করে ফেলা পিএসজির সামনে সুযোগ ছিল বদলি স্কোয়াড নামিয়ে হালকা মেজাজে খেলা। কিন্তু ভক্তদের মন জোগাতে সেরা তারকাদের দিয়েই দল সাজান ম্যানেজার মরিসিও পচেত্তিনো।

মঁপলিয়ের মাঠে মেসি ও এমবাপের দারুণ পারফরম্যান্সে ৪-০ গোলের জয় পেয়েছে পিএসজি। জোড়া গোল করেছেন মেসি। একটি করে গোল এসেছে আনহেল দি মারিয়া ও এমবাপের পা থেকে।

পিএসজির গোল উৎসবের শুরুটা করেন মেসি। ৬ মিনিটে আর্জেন্টাইন অধিনায়কের গোলে এগিয়ে যায় তারা। ১৫ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

মেসির জাতীয় দলের সতীর্থ দি মারিয়া ২৬ মিনিটে স্কোরলাইন ৩-০ করে দেন। ম্যাচ ওই সময়ে মঁপলিয়ের হাত থেকে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে হ্যাটট্রিক পূর্ণ করার সুযোগ পেয়েছিলেন মেসি। ৬০ মিনিটে পিএসজি পেনাল্টি পেলে নিজে কিক না নিয়ে এমবাপেকে দেন মেসি। এমবাপে স্পট থেকে লক্ষ্যভেদ করতে কোনো ভুল করেননি।

৪-০ গোলের জয় নিয়ে শেষ পর্যন্ত মাঠ ছাড়ে পিএসজি।

এ ম্যাচ দিয়ে ৩৭তম রাউন্ডের খেলা শেষ করল ফরাসি চ্যাম্পিয়নরা। ৩৭ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৮৩ পয়েন্ট। দুইয়ে থাকা মোনাকোর সংগ্রহ ৬৮। সমান পয়েন্ট নিয়ে তিনে আছে মার্শেই।

সামনের শনিবার রাতে মেতসের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলবে পিএসজি। প্যারিসিয়ানদের জার্সি গায়ে সেটি হতে পারে কিলিয়ান এমবাপে, নেইমারের শেষ ম্যাচ।

এমবাপে যেতে পারেন রিয়াল মাদ্রিদে আর নেইমারকে রাখতে চায় না পিএসজি। একই ভাগ্য বরণ করে নিতে হতে পারে ম্যানেজার পচেত্তিনোকেও। আর্জেন্টাইন এ ট্যাকটিশিয়ান লিগ শিরোপা জিতলেও মেসি-নেইমার-এমবাপেকে নিয়ে চ্যাম্পিয়নস লিগ না জেতায় তার ওপর নাখোশ মালিকপক্ষ।

প্যারিসে জোর গুঞ্জন সামনের মৌসুমে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের হাতে দায়িত্ব তুলে দিতে যাচ্ছে পিএসজি।

বিষয়ঃ ফিফা

Share This Article