‘অতিরিক্ত ফি’ আদায়ের অভিযোগ পেলেই ব্যবস্থা’

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪০, বুধবার, ১১ মে, ২০২২, ২৮ বৈশাখ ১৪২৯

অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে সরকার নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত আদায় করলেই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার সাভারের আশুলিয়ায় ব্র্যাক সিডিএম সেন্টারে সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) রিভিউ সংক্রান্ত কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

 

অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশনে অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে প্রশ্ন করা হলে শিক্ষামন্ত্রী বলেন, সরকার নির্ধারিত যে ফি রয়েছে সেই ফি-এর বাইরে কেউ যদি অতিরিক্ত অর্থ আদায় করে, সুনির্দিষ্টভাবে তথ্য-প্রমাণসহ আমাদের কাছে কেউ যদি অভিযোগ করে তাহলে আমরা সেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

তিনি বলেন, অনলাইনে পড়াশোনার ক্ষেত্রে আমাদের সব শিক্ষার্থী শেখার সুযোগ পায়নি। আবার যারা সুযোগ পেয়েছে, তাদেরও কিছু ঘাটতি রয়েই গেছে। সে ঘাটতি পূরণে আমরা কাজ করে যাচ্ছি। একইসঙ্গে সর্বস্তরে শিক্ষার মান অর্জনের জন্য কাজ করছি।

তিনি আরও বলেন, আমাদের যতগুলো সংস্থা আছে, সবগুলোকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা চাই, আমাদের শিক্ষার্থীরা বিশ্ব মানের শিক্ষায় শিক্ষিত হোক। বিশ্ব নাগরিক হয়ে উঠুক।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This Article


আজ ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

এবার লোৎসে জয় করলেন বাবর আলী

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ চলছে

পর্যটনখাতে অবদানের স্বীকৃতি দিতে ‘টিটা অ্যাওয়ার্ড’ দেবে টোয়াব

যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর

‘বঙ্গবন্ধু শান্তি পদক’ চালু করছে বাংলাদেশ, মূল্যমান এক লাখ ডলার

সাগরে লঘুচাপের আভাস

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে, নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের বিভিন্ন অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস