খালেদা ইস্যুতে যে কারণে প্রধানমন্ত্রীকে অস্ট্রেলীয় এমপির চিঠি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৭, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮
খালেদা জিয়া
খালেদা জিয়া

অনলাইন ডেস্ক:
অস্ট্রেলিয়া পার্লামেন্টের উচ্চকক্ষের সদস্য আবিগেল বয়েড উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন। সোমবার এ চিঠি লেখেন সিডনির নিউ সাউথ ওয়েলস থেকে নির্বাচিত গ্রিনসের এই এমপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে এই নারী এমপি লিখেছেন— ‘সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রয়োজনীয় চিকিৎসার বিষয়ে মানবিক পদক্ষেপ নিতে বাংলাদেশের দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী হিসেবে আপনার প্রতি অস্ট্রেলিয়ার পার্লামেন্টের সদস্য হিসেবে আমরা আহ্বান জানাচ্ছি।’

এতে বলা হয়— সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে দেওয়া মুক্তির সময় বাড়ানো এবং জরুরি চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে তার পরিবার।

চিঠিতে আরও বলা হয়— সাবেক এই প্রধানমন্ত্রী আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ ও কিডনিজনিত নানা জটিলতায় ভুগছেন। গত কয়েক মাস ধরে তিনি ঢাকার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসা নিচ্ছেন।

অস্ট্রেলিয়া পার্লামেন্টের উচ্চকক্ষের এই এমপি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিশীল পরিস্থিতি সবার জ্ঞাত। খালেদা জিয়ার পরিবারের আবেদন মঞ্জুর এবং তাকে বিদেশে জরুরি চিকিৎসাসেবা নেওয়ার অনুমতি দিতে আপনার (শেখ হাসিনা) প্রতি আমরা আবেদন জানাচ্ছি।

তিনি বলেন, খুবই সংকটজনক এই মুহূর্তে খালেদা জিয়ার মানবাধিকারের প্রতি সম্মান দেখাতে আপনার প্রতি আমরা আহ্বান জানাই। যদি বন্দি অবস্থায় তিনি মারা যান, সেটা ব্যক্তিগতভাবে খালেদা জিয়ার জন্য এবং তার পরিবারের জন্য ট্র্যাজেডি হয়ে থাকবে। অনুগ্রহ করে খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিৎসা পাওয়ার অধিকারের প্রতি সম্মান প্রদর্শন করুন।

Share This Article


চিকিৎসকদের মফস্বলে যেতে বাধ্য করবেন স্বাস্থ্যমন্ত্রী

রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন কোটা আন্দোলনকারীরা

রাস্তা বন্ধ না করে আদালতে আসুন, শিক্ষার্থীদের স্বরাষ্ট্রমন্ত্রী

ওবায়দুল কাদেরের সঙ্গে আলোচনা সন্তোষজনক, বৈঠক শেষে শিক্ষক নেতা

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের

সাত দফা দাবিতে শাহবাগে পাল্টা কর্মসূচি দিলো মুক্তিযুদ্ধ মঞ্চ

সংসদে আইন পাস না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা

চীন সফর নিয়ে রবিবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী

দ্বিপক্ষীয় বাণিজ্যে স্থানীয় মুদ্রার ব্যবহার বাড়াতে সম্মত বাংলাদেশ-চীন

৪ বিভাগে ভারী বর্ষণের পূর্বাভাস

প্রশ্নপত্র ফাঁস: ৩ থেকে ৪শ’ জনকে চাকরি পেতে সহায়তা করেন খলিল

আইন লঙ্ঘন বরদাশত করবে না পুলিশ: ডিএমপি কমিশনার