জানালার গ্রিল কেটে হাসপাতালের গুরুত্বপূর্ণ ফাইল চুরি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ সন্ধ্যা ০৭:০৯, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গাইবান্ধা সদর হাসপাতালের প্রশাসনিক, হিসাব সহকারী ও অফিস কক্ষের জানালার গ্রিল কেটে ও তালা ভেঙে সোমবার আলমারির ভেতরে থাকা গুরুত্বপূর্ণ ফাইলপত্র চুরি করেছে দুর্বৃত্তরা।

সকালে অফিসের পিয়ন ও কর্মচারীরা মূল ফটকের গ্রিল খুলে তালা ভাঙা ও ফাইলপত্র তছনছ দেখতে পান। আলমারিগুলোতে অফিস স্টাফদের সার্ভিস বই, ব্যাংকের চেক, ময়নাতদন্তসহ বিভিন্ন সনদ ও নথিপত্র এবং টেন্ডারসহ হাসপাতালের বিভিন্ন গুরুত্বপূর্ণ ফাইল ও কাগজপত্র ছিল।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দুর্বৃত্তরা পেছনের ছাদের ওপরে ওঠে জানালার গ্রিল কেটে ও তালা ভেঙে ভেতরে ঢোকে। তারা তিনটি অফিস কক্ষের আলমারির ফাইলপত্র ও তাতে থাকা ফাইলসহ সব কাগজপত্র তছনছ করে গেছে। তবে কোনো কোনো ফাইল ও কাগজপত্র তারা নিয়ে গেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সূত্রটি আরো জানায়, ঘটনাটি কখন ঘটেছে তা তদন্ত ছাড়া সঠিকভাবে বলা না গেলেও এটি খুব সকালের দিকে ঘটে থাকতে পারে।

এ ব্যাপারে হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. মো. মাহাবুব জানান, দাপ্তরিক কাজ শেষে অফিস কক্ষগুলো তালাবদ্ধ করে চলে যান। সকালে অফিস শুরুর পর তালা ভাঙাসহ কক্ষের ফাইলপত্র তছনছ দেখতে পান অফিস সহায়ক আবদুল হান্নান। তিনি তাৎক্ষণিক ঘটনাটি হাসপাতালের তত্ত্বাবধায়ক ও প্রধান সহকারীকে অবগত করেন।

ইতিমধ্যে পুলিশ ও সিআইডি বিকেল পর্যন্ত হাসপাতাল ঘুরে ঘটনাটি তদন্ত করে দেখেছেন। কর্তৃপক্ষ জানান, এ ঘটনায় হাসপাতালের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলছে। অভিযোগ দায়েরের পর ঘটনার বিস্তারিত জানানো হবে।

গাইবান্ধা সদর থানার ওসি (তদন্ত) আব্দুর রউফ সন্ধ্যায় জানান, এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ধরণের অভিযোগ দেননি। অভিযোগ পেলে জড়িতদের শনাক্ত করাসহ ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article


নোয়াখালীর পুকুরে মিলল ইলিশ

সালথায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে পেঁয়াজের আবাদ

নেত্রকোণায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

ফেসবুকে পরিচয়, বিয়ে করতে এসে ধরা দুই সমকামী কিশোরী

পিরোজপুরে নৌকার এজেন্টকে কুপিয়ে যখম

‘বলার অনেক কিছু ছিল’ লিখে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

অনাবাদি পাহাড় এখন আয়ের উৎস, মিশ্র ফলের আবাদে বদলে গেছে ভাগ্য

সরকারি গাছ কাটতে বাধা দেয়ায় হাত-পা বেঁধে সাংবাদিক নির্যাতন

কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত

ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল, আসন প্রতি লড়বেন ৪২ জন

তেহরানে কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের হাফেজ বশির

ডেমরা ও ওয়ারীতে ১৪ ছিনতাইকারী আটক