পটুয়াখালীতে ঘূর্ণিঝড়ের প্রভাবে ফসলের ক্ষতির শঙ্কা

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ রাত ০৯:০১, সোমবার, ৯ মে, ২০২২, ২৬ বৈশাখ ১৪২৯
ফাইল  ফটো
ফাইল ফটো

পটুয়াখালী প্রতিনিধি:
ঘূর্ণিঝড় অশনির প্রভাবে পটুয়াখালীর গলাচিপাজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। সোমবার সকাল থেকেই উপজেলার উপকূলীয় এলাকায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে বৃষ্টির পরিমাণও। এদিকে হঠাৎ শুরু হওয়া বৃষ্টিতে বিপাকে পড়েছেন কৃষকরা।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, অশনির কারণে গলাচিপাসহ উপকূলীয় অঞ্চলে দুই নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

গলাচিপা সদর উপজেলার পক্ষিয়া গ্রামের ধানচাষি আনোয়ার বলেন, ঈদের আগের দিন অনেক বৃষ্টি ছিল। গত দুই-তিন দিন বৃষ্টি না থাকায় আমরা ধান কেটে মাঠে রেখেছিলাম। বাড়ি আনার আগেই সব শেষ হয়ে গেল।

পানট্টি ইউনিয়নের আমির হোসেন বলেন, ধান কেটে মাড়াই করে ঘরে তুলতে পেরেছি। কিন্তু কুটা (খড়) নিয়ে খুব বিপদে পড়েছি।

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, ঘূর্ণিঝড় অশনির কারণে যাতে ক্ষয়ক্ষতি বেশি না হয় সেজন্য উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যানদের নির্দেশনা দেওয়া হয়েছে। সিপিবি, রেড ক্রিসেন্ট, উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি সবাই প্রস্তুত রাখা হয়েছে। গলচিপাতে বর্তমানে ২ নম্বর সতর্কতা সংকেত রয়েছে। সংকেত বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, উপজেলায় প্রায় ২০০টি আশ্রয় কেন্দ্রসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি অফিসের পাকা ভবন প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া প্রয়োজনীয় শুকনা খাবার এবং সুপেয় পানির ব্যবস্থা রয়েছে আমাদের।

বিষয়ঃ বাংলাদেশ

Share This Article