মুরাদের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ বিকাল ০৫:৪৭, সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ২৮ অগ্রহায়ণ ১৪২৮
ডা: মুরাদ হাসান
ডা: মুরাদ হাসান

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর আদালতে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান সোমবার দুপুরে মামলাটি খারিজের আদেশ দেন। গত রোববার বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাদী হয়ে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন। এ মামলায় ভার্চুয়াল টকশো’র উপস্থাপক শেখ মহিউদ্দিন হেলালকেও বিবাদী করা হয়।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ইসমত আরা জানান, মামলাটি খারিজ করে দেয়ার ক্ষেত্রে তিনটি পর্যবেক্ষণ দিয়েছেন আদালত। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন, তিনি যে ভিডিও ক্লিপ দাখিল করেছেন সেটি দেখেছেন। দেখার পরে তিনটি পর্যবেক্ষণে আবেদনটি খারিজ করে দিয়েছেন।

প্রথমত, যিনি সংক্ষুব্ধ ব্যক্তি বা যিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি আসেননি, দ্বিতীয়ত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে বলে আবেদনে বলা হয়েছে তার পরিপ্রেক্ষিতে তিনি থানায় যাননি, উনি থানায় মামলা করতে যাননি। আইনশৃঙ্খলার যদি অবনতি হয় তবে থানায় মামলা করবেন। তৃতীয়ত একই ঘটনা নিয়ে সারা দেশে একই মামলা হতে পারে না। অতএব আদালত মনে করেছেন ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলাটি গ্রহণযোগ্য নয়।

এর আগে রোববার মামলার বাদী সাইফুল ইসলাম রাজশাহীর আইনজীবীদের সঙ্গে নিয়ে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন জমা দেন সাইবার ট্রাইব্যুনালে।

সাইফুল ইসলাম জানান, শেখ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশোতে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান বিএনপির এক শীর্ষ নেতার মেয়ে সম্পর্কে অশ্লীল ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিয়েছেন। তাই সংক্ষুব্ধ হয়ে তিনি মামলার আবেদন করেন।

এদিকে ঢাকাই সিনেমার এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় নানা সমালোচনার মুখে পদত্যাগে বাধ্য হন ডা. মুরাদ।

Share This Article


পদে থাকতে বাধা নেই পররাষ্ট্রমন্ত্রীর, হাইকোর্টে রিট খারিজ

সারাদেশের আদালতে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ সুপ্রিম কোর্টের

বুয়েট শিক্ষার্থী সানি হত্যা মামলার প্রতিবেদন ১৫ ডিসেম্বর

ইউপি নির্বাচনেও প্রার্থীদের হলফনামা দিতে হবে: হাইকোর্ট

জি এম কাদেরের ওপর নিষেধাজ্ঞা বহাল, আবেদন খারিজ

বুয়েট শিক্ষার্থী ফারদিনের বান্ধবী কারাগারে

দুদকের মামলায় চীনা নাগরিকসহ ৬ জনের কারাদণ্ড

রিজার্ভ চুরির মামলার প্রতিবেদন ১ জানুয়ারি

আদালতে সাক্ষ্য দিয়েছেন সজীব ওয়াজেদ জয়

আদালতে সাক্ষ্য দিলেন প্রধানমন্ত্রীপুত্র জয়

রিমান্ড শেষে কারাগারে বাবুল আক্তার

বাড়ির মালিককে হত্যার দায়ে ভাড়াটিয়ার যাবজ্জীবন