নতুন মালিক পেল চেলসি

  বাংলাদেশের কথা ডেস্ক
  প্রকাশিতঃ দুপুর ০২:৫৫, শনিবার, ৭ মে, ২০২২, ২৪ বৈশাখ ১৪২৯

প্রায় দুই দশকের রোমান আব্রামোভিচ যুগের শেষটা দেখেই ফেললো ইংলিশ ক্লাব চেলসি। বিষয়টি অবশ্য নির্ধারিতই ছিল। রাশিয়ান ধনকুবের আব্রামোভিচের কাছ থেকে ৪.২৫ বিলিয়ন পাউন্ডে ক্লাবটি কিনে নিয়েছে আমেরিকান ব্যবসায়ী টড বোয়েলির নেতৃত্বাধীন কনসোর্টিয়াম।

শনিবার এক আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে চেলসি বিষয়টি নিশ্চিত করেছে।

আমেরিকান বেসবল ক্লাব লস এ্যাঞ্জেলস ডজার্সের মালিক বোয়েলি, মার্ক ওয়াল্টার, সুইস বিলিওনিয়ার হান্সইয়োর্গ উইস এবং ক্লিয়ারলেক ক্যাপিটালের সম্মিলিত কনসোর্টিয়ামই এখন চেলসির নতুন মালিক।

ইউক্রেনে সামরিক আগ্রাসনের কারনে রাশিয়ান মালিক রোমান আব্রামোভিচের উপর নিষেধাজ্ঞা আরোপা করে ব্রিটিশ সরকার। তারই প্রেক্ষিতে গত মার্চে প্রিমিয়ার লিগের ক্লাবটির মালিকানা ছেড়ে দেবার ঘোষনা দেন আব্রামোভিচ।

চেলসি কেনার লক্ষ্যে বেশ কয়েকটি গ্রুপ দীর্ঘদিনের বিডিং প্রক্রিয়ায় অংশ নেয়। শুক্রবারই বোয়েলির নেতৃত্বাধীন কনসোর্টিয়ামের প্রস্তাব আব্রামোভিচ গ্রহণ করেছেন বলে জানিয়েছিল ব্রিটিশ সংবাদমাধ্যম। তবে এরপরও সরকারি অনুমোদন প্রয়োজন ছিল, সেটা পাওয়ার পরই আনুষ্ঠানিকভাবে ক্লাবটির মালিকানা হস্তান্তর হয়েছে।

চেলসি কেনার প্রক্রিয়ায় মোট ৪৯০ কোটি ইউরো ব্যয় হবে বোয়েলির। এই টাকার সিংহভাগ তিনি খরচ করবেন ক্লাবের শেয়ার কিনতে। বাকি অংশ অন্যান্য বিভিন্ন খাতে বিনিয়োগ করবেন।

চেলসিকে কেনার দৌঁড়ে বোয়েলির মূল দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন এনবিএ দল বোস্টন সেল্টিকসের সহ-মালিক ও আমেরিকান ব্যবসায়ী স্টিফেন পাগলিউকা ও আন্তর্জাতিক এয়ারলাইনস গ্রুপের (আইএজি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্যার মার্টিন ব্রটন। বিডিংয়ের এক পর্যায়ে তাদের বলে দেওয়া হয় চেলসির সম্ভাব্য ক্রেতা হিসেবে তারা পিছিয়ে আছেন।

এ মাসের শেষে ক্লাবের মালিকানা বিক্রয়ের প্রক্রিয়া পুরোপুরি ভাবে সম্পন্ন হবে।

Share This Article


বোর্ডকে ব্ল্যাকমেইলের অভিযোগ, পাকিস্তান দল থেকে বাদ যাচ্ছেন ৬ ক্রিকেটার!

সামনে ভারত, যুক্তরাষ্ট্র কি পারবে আরেকটি অঘটনের জন্ম দিতে?

বিতর্কিত গোলে বিশ্বকাপ স্বপ্ন শেষ ভারতের

‘হৃদয়ে তুমি, তুমিই আর্জেন্টিনা’, সমর্থকদের মেসি

নিউইয়র্কের পিচ নিয়ে এবার অসন্তোষ জানালেন ক্লাসেন

৩৪ বলে জিতে সুপার এইটে অস্ট্রেলিয়া

ফের সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমার সীমান্ত থেকে গুলিবর্ষণ

নেদারল্যান্ডস ম্যাচের ওপরেই চোখ বাংলাদেশের

বাংলাদেশের হারে সাকিবকে ধুয়ে দিলেন শেবাগ

যেভাবে সুপার এইটে যেতে পারে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকাকে হারাতে বাংলাদেশকে যে পরামর্শ দিলেন কুম্বলে

বুমরাহর দারুণ বোলিংয়ে পাকিস্তানকে হারিয়ে ভারতের রোমাঞ্চকর জয়